ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

‘পেনাল্টি মিসটা ভীষণ পোড়াচ্ছে মেসিকে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩২, ১৭ জুন ২০১৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবল আসরের তৃতীয় দিনে ছিল আর্জেন্টিনার সঙ্গে আইসল্যান্ডের খেলা। আসরের তৃতীয় দিন হলেও এদিন আর্জেন্টিনার ছিল প্রথম ম্যাচ। তাই বিশ্বব্যাপী আর্জেন্টিনা ভক্ত কোটি কোটি দর্শক ছিল মেসির দিকে তাকিয়ে। তাদের আশা ছিল বার্সেলোনা ফরোয়ার্ড এবারের আসরের প্রথমেই কোন না কোন যাদুকরী মনোমুগ্ধকর খেলা দেখাবেন।

কিন্তু লিওনেল মেসির পেনাল্টি মিসে ভক্তদের সে আশায় বালির ছিটে পড়েছে। যা তাদের মনকে ভেঙ্গে দিয়েছে। তবে ভক্তদের এ মন ভাঙ্গানোর সাথে সাথে মন খারাপ হয়েছে খোদ মেসিরও। তিনিও বলছেন পেনাল্টি মিসটা তাকে ভীষণভাবে পোড়াচ্ছে।

ম্যাচ শেষে আর্জেন্টাইন অধিনায়ক বলেছেন, (গোলটা হলে) পুরো দৃশ্যপটই বদলে যেত। আমরা সুবিধা পেতাম তখন। অবশ্যই পেনাল্টি মিসটা আমাকে অনেক কষ্ট দিচ্ছে। গোল হলে ওরা আরও উন্মুক্ত হয়ে খেলতো, তখন আমরা বেশি জায়গা পেতাম।

প্রথম ম্যাচে আর্জেন্টিনা ১-১ গোলে ড্র করেছে আইসল্যান্ডের সঙ্গে। মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও লিওনেল মেসির পেনাল্টি মিসে তা হয়নি। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ার পর বার্সেলোনা ফরোয়ার্ডের পেনাল্টি মিসই আলোচনায়।

মেসিকে ঘিরে বিশ্ব জয়ের যে স্বপ্ন দেখছে আর্জেন্টাইনরা, তা প্রথম ম্যাচেই খেলো বড় ধাক্কা। দলকে যিনি এগিয়ে নেবেন সামনে, সেই তিনিই বড় ভুল করে বসলেন। দ্বিতীয়ার্ধে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হওয়ায় আর্জেন্টিনাকে ড্র করে ছাড়তে হয়েছে মাঠ। পেনাল্টি মিসটা ভীষণ পোড়াচ্ছে মেসিকে।

সমালোচনা হলেও সতীর্থ ও কোচকে পাশে পাচ্ছেন তিনি। সের্হিয়ো আগুয়েরো যেমন বলেছেন, পেনাল্টি মিসে প্রমাণ হলো মেসিও মানুষ। কোচ হোর্হে সাম্পাওলি আবার বলেছেন, পেনাল্টি মিস স্রেফ পরিসংখ্যান মাত্র। মেসি অবশ্য দায় নিজের কাঁধেই নিচ্ছেন, বিশেষ করে প্রথম ম্যাচটা যখন সবসময় গুরুত্বপূর্ণ হয়।

যদিও হতাশায় ডুবে যাচ্ছেন না পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী, প্রথম ম্যাচটা সবসময় গুরুত্বপূর্ণ। আমরা জিততে চেয়েছিলাম, ৩ পয়েন্ট পেলে শান্ত থাকতে পারতাম। তবে এখনও দুটো ম্যাচ বাকি আছে, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ আছে। মাত্র শুরু হলো (বিশ্বকাপ), আরও অনেকটা পথ বাকি।

সূত্র-বিবিসি, মার্কা

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি