ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পোস্তগোলা ব্রীজে আটকে গেল উদ্ধারকারী প্রত্যয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩২, ২৯ জুন ২০২০ | আপডেট: ১৮:২৬, ২৯ জুন ২০২০

উদ্ধারকারী জাহাজ প্রত্যয়

উদ্ধারকারী জাহাজ প্রত্যয়

বুড়িগঙ্গায় ময়ূর-২ নামে একটি বিশালদেহী লঞ্চের ধাক্কায় ডুবে যাওয়া যাত্রীবাহী মর্নিং বার্ড নামের লঞ্চটি উদ্ধারে নারায়ণগঞ্জ থেকে রওয়ানা দেয় উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। তবে আসার পথে পোস্তগোলা ব্রীজে জাহাজটি আটকে গেছে বলে জানা গেছে। তাই বিকল্প উপায়ে ডুবন্ত লঞ্চটি উদ্ধারের কাজ শুরু করেছে সংশ্লিষ্টরা।

সোমবার (২৯ জুন) বিকালে বিআইডব্লিউটিএর কমোডর গোলাম সাদিক সাংবাদমাধ্যমকে এ তথ্য জানান। তিনি জানান, নদীর পানির উচ্চতা বেশি হওয়ায় জাহাজটি ঘটনাস্থলে আসতে পারছে না।

গোলাম সাদিক জানান, উদ্ধারকারী জাহাজ প্রত্যয় নারায়ণগঞ্জ ঘটনাস্থলে আসার পথে পোস্তগোলা ব্রিজে আটকে যায়। কারণ নদীতে পানি বেশি। তাই সে ব্রিজ পার হতে পারেনি। তাই সংশ্লিষ্ট এখন বিকল্প পদ্ধতিতে লঞ্চটিকে ভাসিয়ে তোলার কাজ শুরু করে দিয়েছে। ডুবুরিরা কাজ করছে। সব সেক্টরের কর্মীরা এখানে যথাযথভাবে কাজ করছে। 

প্রসঙ্গত, বুড়িগঙ্গায় মুন্সীগঞ্জ থেকে আসা 'মর্নিং বার্ড' নামের যাত্রীবাহী একটি লঞ্চ সদরঘাটের জেটিতে থামতে এগিয়ে আসছিল। ঠিক একই সময়ে ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ লঞ্চটি সদরঘাট থেকে চাঁদপুরের দিকে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু মর্নিং বার্ড লঞ্চটি যখন ময়ূর-২ লঞ্চকে অতিক্রম করছিল, ঠিক তখনই মর্নিং বার্ডকে অনেকটা চাপা দিয়ে ডুবিয়ে দেয় ময়ূর-২। এ সময় মর্নিং বার্ড লঞ্চে প্রায় ১০০ শত যাত্রী ছিল বলে জানা যায়।

যার মধ্যে কয়েকজন সাঁতরে জীবন বাঁচালেও এখন পর্যন্ত ৩৬টি লাশ উদ্ধার করা হয়েছে। আরও অনেকে এখনও নিখোঁজ আছেন। তাদের সন্ধানে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, নৌবাহিনীর ডুবুরি দলের সদস্য ও স্থানীয়রা।

এ বিষয়ে বিআইডব্লিউটিএর কমোডর গোলাম সাদিক বলেন, ‘এতো দ্রুত আমরা সব করতে পেরেছি যা অকল্পনীয়। এখন পর্যন্ত ৩৬টি লাশ উদ্ধার হয়েছে। ডবুরীরা এখন ঘটনাস্থল থেকে দূরে গিয়ে খোঁজ করছে, কোথাও লাশ ভেসে যাচ্ছে কিনা।’

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি