ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

বিএনপিকে ওবায়দুল কাদের

প্যারোলে খালেদার মুক্তি চাইলে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৮, ৪ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৬:৪৯, ৪ নভেম্বর ২০১৮

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এর আগে ৩০ টির মতো মামলায় জামিন পেয়েছেন খালেদা জিয়া। দুর্নীতি মামলায় তাঁর সাজা হয়েছে। এখন বিএনপি যদি তাঁর চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি চায় তাহলে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে হবে।

আজ রোববার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা আমরা করিনি। তাঁর সাজাও সরকার দেয় নি। আদালত সাজা দিয়েছে। তাঁর মুক্তির বিষয়টি আদালতের এখতিয়ার। সে এখতিয়ার সরকারের নয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এর আগে ৩০ টির মতো মামলায় জামিন পেয়েছেন খালেদা জিয়া। খালেদা জিয়ার প্যারোলে মুক্তি চাইলে তা প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে হবে।

সংলাপের ওপর গুরুত্বারোপ করে ওবায়দুল কাদের বলেন, ছোট পরিসরে ঐক্যফ্রন্টের সঙ্গে আরও আলোচনা হতে পারে। এক বৈঠকে তো আর বরফ গলে না। বহুদিন ধরে এ বরফ জমেছে। এটি সহজেই গলে যায় না। তবে আলোচনার জন্য সময় বেশি নেওয়া ঠিক হবে না। ৭ তারিখের পর সংলাপ হবে কি না তা প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দেবেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে জনসভা করতে তো কারও কোনও বাধা নেই। তবে সংলাপ এবং আন্দোলন একসঙ্গে চলতে পারে না।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি