ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা যুবলীগের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০১, ১১ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৩:১০, ১১ নভেম্বর ২০১৭

আওয়ামী লীগের অঙ্গ সংগঠন আওয়ামী যুবলীগের ৪৫ বছর পূর্ণ করেছে আজ। দিবসটি উপলক্ষ্যে নানা কর্মসূচি নিয়েছে সংগঠনটি। সকাল আটটায় যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে নেতারা সকাল সাড়ে আটটায় বনানী কবরস্থানে ১৫ আগষ্টে নিহত সকল শহীদ ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণির কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। যুবলীগের দফতর সম্পাদক আনিসুর রহমান ইটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকাল সাড়ে ছয়টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচীর উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। এসময় সাধারণ সম্পাদক হারুনুর রশীদ ছাড়াও কেন্দ্রীয় কমিটি, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের বিপুল নেতা কর্মী উপস্থিত ছিলেন।
দুপুর দুইটায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে র‌্যালীর আয়োজন করছে সংগঠনটি। র‌্যালিটি সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হয়ে ধানমন্ডি ৩২ এ জাতির পিতার বাড়ির সামনে গিয়ে শেষ হবে বলে সংগঠন সূত্র থেকে জানা গেছে।


১৯৭২ সালে আজকের এই দিনে শেখ ফজলুল হক মণি জাতির পিতার নির্দেশে উদার গণতান্ত্রিক ও প্রগতিশীল যুবকদের সংগঠিত করে আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেন। ১৯৭৫- এর কালো রাত্রিতে জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের সঙ্গে শেখ ফজলুল হক মণি ও তার স্ত্রীকে ও হত্যা করা হয়। ১৯৮৭ সালের ১০ নভেম্বর রাজধানীতে স্বৈরাচার বিরোধী আন্দোলনে নূর হোসেনসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে অনেক নেতা কর্মী নিহত হন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি