ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

প্রথমার্ধে মেসিদের ঠেকিয়ে রাখল আইসল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৪, ১৬ জুন ২০১৮ | আপডেট: ২১:৪৫, ১৬ জুন ২০১৮

বিশ্বকাপ আসরে প্রথমবার খেলতে নেমেই আর্জেন্টিনাদের ঠেকিয়ে রাখলো নবাগত আইসল্যান্ড। আজ শনিবার ডি-গ্রুপের প্রথম ম্যাচে খেলতে নেমে প্রথমার্ধ ১-১ এ সমতা রেখে শেষ করে আইসল্যান্ড।

মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হয় আর্জেন্টিনা বনাম আইসল্যান্ডের ম্যাচ। ম্যাচের চতুর্থ মিনিটেই আইসল্যান্ড শিবিরে হামলা চালান মেসিরা। লিওনেল মেসির ক্রস থেকে হেড করেন মার্কোস রোজো। কিন্তু গোল পোস্টের ডান পাশ কেটে বেরিয়ে যায় সেই হেড।

মেসিদের আক্রমণের সাথে সমান পাল্লা দিয়ে পালটা আক্রমণে যায় এবারের আসরের সবথেকে ছোট আকারের দেশ আইসল্যান্ড। শুধু নবম মিনিটেই পরপর তিন বার আর্জেন্টিনার বুকে কাপন ধরিয়ে দেয় তারা। প্রথমে আলফ্রেড ফিনবোগাসন ডি-বক্সের ডান দিক থেকে শট নেন। তবে তা গোল পোস্টের উপর দিয়ে চলে যায়। এরপর ডি-বক্সের বাইরে থেকে লম্বা শট নেওয়ার চেষ্টা করেন জোহান বার্গ গুডমুন্ডসন। এরপর ডি-বক্সের ভেতর থেকে শট নেন বিরকির জারমেনসন। তবে আর্জেন্টাইন সমর্থকদের স্বস্তি দিয়ে তিনটি আক্রমণই ব্যর্থ হয়।

তবে ১৯ মিনিটে ম্যাচের প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা। আইসল্যান্ডের ডি-বক্সের মাঝ থেকে নেওয়া সার্জিও আগুয়েরার শট গোল পোস্টের বাম দিকের উপর দিয়ে জালের দেখা পায়। গোলরক্ষক হালডারসন কোনভাবেই সেই বল আটকাতে পারেনি।

তবে আইসল্যান্ডবাসীদের সাথে ব্রাজিল সমর্থকদের দোয়ায় হয়তো আর্জেন্টিনার গোল উৎসব বেশিক্ষণ স্থায়ী হয়নি। গোল হজমের মাত্র চার মিনিটের মধ্যেই দুই বার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার সেই গোল শোধ করে আইসল্যান্ড। আর্জেন্টিনার ডি-বক্সের মাঝামাঝি জায়গা থেকে আলফ্রেড ফিনোবোগাসনের নেওয়া ডান পায়ের শটে খেলায় সমতা আনে আইসল্যান্ড।

প্রথমার্ধের পরবর্তী সময়ে আর কোন দল গোল না পেলে ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি