ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে উষ্ণ অভ্যর্থনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭, ৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১১:৫২, ৪ ফেব্রুয়ারি ২০১৮

দেশের ২২তম প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেছেন।

আজ রোববার সকাল সোয়া ৮টার দিকে নিজের কার্যালয়ে আসলে সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত রেজিস্টার ড. জাকির হোসেনের নেতৃত্বে কর্মকর্তারা প্রধান বিচারপতিকে অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা জানান।

এ দিকে আজ সকাল সাড়ে ১০টায় অ্যাটর্নি জেনারেলের কার্যালয় ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রধান বিচারপতিকে সংবধর্না দেবে বলে জানানো হয়েছে।

এর আগে শনিবার সন্ধ্যায় বঙ্গভবনে সৈয়দ মাহমুদ হোসেনকে শপথ পড়ান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বঙ্গভবনের দরবার হলে এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও সাবেক প্রধান বিচারপতিদের মধ্যে আইন কমিশনের চেয়ারম্যান বিচারপতি খায়রুল হক ও বিচারপতি মোজাম্মেল হোসেন, সরকারের কয়েকজন মন্ত্রী, আপিল বিভাগ ও হাই কোর্ট বিভাগের বর্তমান বিচারক, উচ্চ আদালতের জ্যেষ্ঠ আইনজীবীসহ পদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শপথ শেষে শপথনামায় সই করেন নতুন প্রধান বিচারপতি ও রাষ্ট্রপতি। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

রাষ্ট্রপতি আবদুল হামিদ শুক্রবার নতুন প্রধান বিচারপতি নিয়োগের আদেশে সই করেন। এর পরপরই পদত্যাগ করেন আপিল বিভাগের জ্যেষ্ঠতম বিচারক মো. আবদুল ওয়াহহাব মিঞা, যিনি অস্থায়ী প্রধান বিচারপতির দায়িত্ব পালন করে আসছিলেন।

আওয়ামী লীগ সরকার আমলে নিয়োগ পাওয়ার দুই বছর পর বিএনপি সরকার আমলে ২০০৩ সালে হাই কোর্টের স্থায়ী বিচারক হন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ২০১১ সালে তিনি আপিল বিভাগের বিচারক পদে উন্নীত হন।

সরকারি চাকরির বয়সসীমা অনুযায়ী, ২০২১ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত প্রধান বিচারপতির দায়িত্ব চালিয়ে যেতে পারবেন সৈয়দ মাহমুদ হোসেন।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি