ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

প্রস্তুত হজ ক্যাম্প, প্রথম ফ্লাইট ৫ জুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৪, ৪ জুন ২০২২

দুই বছর পর আবারও মুসল্লিদের পদচারণায় মুখর রাজধানীর আশকোনা হজ ক্যাম্প। ক্যাম্পের বাইরে যাত্রীদের জন্য সারিবদ্ধভাবে প্রস্তুত রয়েছে নির্ধারিত বাস। এরই মধ্যে ক্যাম্পে আসতে শুরু করেছেন হজযাত্রীরা।

শনিবার (৪ জুন) রাজধানীর আশকোনার হজ ক্যাম্পে গিয়ে এমন চিত্র দেখা যায়।

এদিন সকাল থেকে ক্যাম্পে শুরু হয়েছে ৫-৬ জুনের সরকারি হজযাত্রীদের প্রাথমিক রিপোর্টিং কার্যক্রম। আগেভাগেই দূরের যাত্রীরা ক্যাম্পে এসে যাবতীয় কাজ সম্পন্ন করেন। একই সঙ্গে শুরু হয়েছে করোনাভাইরাস পরীক্ষা ও মেডিকেল কার্যক্রম।

এদিকে, হজযাত্রীদের সার্বিক সহযোগিতার জন্যও প্রস্তুত ক্যাম্প। ভেতরে আইনশৃঙ্খলা রক্ষায় একটি অস্থায়ী পুলিশ ক্যাম্প বসিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা জোন। এছাড়া সার্বিক শৃঙ্খলার কাজে নিয়োজিত রয়েছে রোভার স্কাউট ও আঞ্জুমানের সদস্যরা।

অস্থায়ী পুলিশ ক্যাম্পের ডিউটি অফিসার সুমন পারভেজ গণমাধ্যমে বলেন, ‘‘উত্তরা জোনের পক্ষ থেকে অস্থায়ী পুলিশ ক্যাম্পে সার্বিক নিরাপত্তার জন্য ১৭টি পোস্টে প্রায় ১০০ কর্মকর্তা ও সদস্য নিয়োজিত রয়েছে।’’

জানা গেছে, রোববার (৫ জুন) সকাল ৯টায় ৪১৫ জন যাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের প্রথম ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন বলেন, ‘‘উদ্বোধনী ফ্লাইট উপলক্ষ্যে রোববার সকালে বিমানের পক্ষ থেকে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানকে আমন্ত্রণ জানানো হয়েছে। সেখানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীও থাকবেন। ওনারা হজযাত্রীদের বিদায় জানাবেন এবং দোয়া করা হবে।’’

এবার হজযাত্রীদের ভিসা ও শিডিউল নিয়ে বিড়ম্বনা হবে না বলে হজ অফিস জানালেও হাব বলছে, বেসরকারি পর্যায়ের হজযাত্রীদের ভিসা এখনো শুরুই হয়নি। ৫ জুন হজযাত্রা শুরু হয়ে চলবে ৩ জুলাই পর্যন্ত।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি