ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নওগাঁয় কোভিড টিকার বুস্টার ডোজ ক্যাম্পেইন উদ্বোধন

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪৮, ৪ জুন ২০২২

নওগাঁয় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বুস্টার ডোজ সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শনিবার (৪ জুন) সকালে নওগাঁ সদরে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে টিকা কর্মসূচির উদ্বোধন করা হয়। এই কর্মসূচি চলছে ১০ জুন পর্যন্ত।

এ সময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, “ করোনা মহামারি মোকাবিলায় সফল দেশের নাম বাংলাদেশ। প্রাণঘাতী এই ভাইরাস মোকাবিলায় বিশ্বের সকল দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান পঞ্চম। তবে জনসংখা বিবেচনায় নিলে আমাদের অবস্থান আরও উপরে।”

তিনি আরও বলেন, “মহামারি থেকে মানুষের জীবন বাঁচাতে, মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে শুরু থেকেই গুরুত্বপূর্ণ বিভিন্ন পদক্ষেপ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দরিদ্র মানুষকে ত্রাণ সহযোগিতার পাশাপাশি জীবিকা ও অর্থনীতি বাঁচাতে নানা পদক্ষেপ নিয়ে বিশ্ব দরবারে প্রশংসিত হয়েছিন তিনি।”

খাদ্যমন্ত্রী বরেন, “অনেকে আশঙ্কা প্রকাশ করেছিলেন মহামারিতে বাংলাদেশে ২ লাখ মানুষ মারা যাবে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সরকার দেশের জনগণকে অনেকটা নিরাপদ রাখতে সমর্থ হয়েছেন।”

এময়ে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা প্রশাসক মো. খালিদ মেহেদী হাসান, সিভিল সার্জন ডা. আবু হেনা মো. রায়হানুজ্জামান সরকার, অতিরিক্ত পুলিশ পুপার কে এম মামুন খান চিশতি, আওয়ামী লীগের জেলা সিনিয়র সহসভাপতি আব্দুল খালেক প্রমুখ। 

এই ক্যাম্পেইনের আওতায় ১৮ বছর ও তদূর্ধ্ব বয়সি সবাই দ্বিতীয় ডোজ গ্রহণের চার মাস পার হলে বুস্টার ডোজ নিতে পারবেন।

আরএমএ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি