ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

প্রি-অর্ডার করা গ্যালা‌ক্সি নোট ৯ গ্রাহকদের কাছে সরবরাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৬, ১০ সেপ্টেম্বর ২০১৮

বাজারে আসার আগে প্রি-অর্ডার করা গ্যালাক্সি নোট ৯ গ্রাহকদের কাছে সরবরাহ শুরু করা হয়েছে। সম্প্রতি ডিভাইসটির পরিবেশক এক্সেল টেলিকম আনুষ্ঠানিকভাবে গ্রাহকদের কাছে সরবরাহ করা শুরু করে গ্যালাক্সি নোট ৯।

রাজধানীর যমুনা ফিউচার পার্কে স্যামসাং এর ব্র্যান্ড শপে ডিভাইসটির বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়।  অনুষ্ঠা‌নে ‘স্যামসাং বাংলাদেশ’ এবং লাবিব গ্রুপের সহযোগি প্রতিষ্ঠান ‘এক্সেল টেলিকম’-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

অনুষ্ঠানে এক্সেল টেলিকমের অপা‌রেশন প‌রিচালক মেজর ( অব.)  আব্দুল্লাহ আল মনছুর ভূঞা বলেন, “গ্যালা‌ক্সি নোট ৯ সাম্প্রতিককালে বি‌শ্বের সর্বোত্তম প্রযু‌ক্তি সমৃদ্ধ নোট। এটি বাজারে আসতে না আসতেই ক্রেতাদের মাঝে সাড়া ফেলেছে। প্রত্যাশার চে‌য়ে বে‌শি প‌রিমা‌ণে অর্ডার পেয়ে‌ছি আমরা”।

তিনি জানান, বাংলাদেশে গত বছরে গ্যালা‌ক্সি নোট ৮ এর প্রায় ১৫০ শতাংশের বেশি গ্যালাক্সি নোট ৯ প্রি-অর্ডার হয়েছে৷

স্যামসাং গ্যালাক্সি নোট ৯ এ আছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের শক্তিশালী ব্যাটারি। এতে ফাস্ট ওয়্যারলেস চার্জিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে ইউএস‌বি টাইপ সি পোর্ট থাকায় হাই স্পিডে ডাটা ট্রান্সফার করা যাবে।

৬ জিবি র‍্যামের এই ফোনটিতে রয়েছে ৫১২ জিবির বিল্টইন মেমোরি। বিশেষ ফিচার হিসেবে আছে ইন্টিলিজেন্ট স্ক্যানার, নতুন স্টেরিও স্পিকার এবং অ্যাপ পেয়ারিংয়ের সুবিধা।

এছাড়াও নোট ৯ এ ব্যবহার করা হয়েছে ৬.৪ ইঞ্চির ইনফিনিটি ডিসপ্লে। এস পেন এর ফলে মাল্টিমিডিয়া অ্যাপস ব্যবহার করা যা‌বে সহ‌জে।

এসময় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, আগের নোট সিরিজের ফোন গুলোতে এস পেন দিয়ে খুব কাছে থেকে ফোনটাকে নিয়ন্ত্রণ করতে হতো। নতুন ফোনে অনেক দূর থেকে নিয়ন্ত্রণ করা যাবে ডিভাইসটি। অর্থাৎ ফোনটা যে অবস্থাতেই থাকুক না কেন, এস পেন প্রেস অ্যান্ড হোল্ড করে রাখলেই ফোনের ক্যামেরা চালু হয়ে যাবে।

অনেক সময় সেলফি তুলতে গেলে ক্যামেরার বাটনটা প্রেস করা অনেক কঠিন হয়। কিন্তু এখন এস পেন সিঙ্গেল ক্লিক করেই ছবি ক্যাপচার করা যাবে। মোবাইলটির এস পেনও থাকছে আইপি ৬৮। ফলে যখন যেভাবে ইচ্ছে সেভাবে ব্যবহার করা যাবে মুঠোফোনটি।

স্যামসাংয়ের নতুন এই ফোনে ইন্টার‌নেট কানেকটিভিটি আগের চেয়ে অনেক দ্রুত গতিতে কাজ করবে। সর্বোচ্চ আপলিঙ্ক স্পিড ১.২ বি‌পিএস, ডাউনলিঙ্ক স্পিড ২০০ বি‌পিএস পাওয়া যাবে এতে। ফোনটিতে এক্সট্রিম লেভেলের গেমিং এক্সপেরিয়েন্স পাওয়া যাবে।

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি