ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ফখরুল-মওদুদ-আব্বাস-গয়েশ্বরসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৪, ২ অক্টোবর ২০১৮ | আপডেট: ১১:৫৯, ২ অক্টোবর ২০১৮

রাষ্ট্রীয় কাজে বাধা ও সরকার বিরোধী উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ৫৫ বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ বাদী হয়ে রোববার দিবাগত রাতে হাতিরঝিল থানায় মামলাটি করে।  মামলার বাদী হিসেবে হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফুল ইসলামের নাম উল্লেখ করা হয়েছে।

মামলায় গ্রেফতার হওয়া সাত আসামিকেও সোমবার আদালতে হাজির করে এক দিন করে রিমান্ডে নেওয়া হয়েছে।

রিমান্ডে নেওয়া নেতারা হলেন- কুমিল্লা জেলা বিএনপির সহসভাপতি মোবাশ্বের আলম ভূইয়া, ঢাকা উত্তর যুবদলের ৪১ নম্বর ওয়ার্ড যুবদলের সভাপতি সামছুল হক ও সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, গুলশান ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি রাশেদ বিন সোলায়মান, গাজীপুর সিটি করপোরেশনের ৪৮ নম্বর ওয়ার্ড কমিশনার শফিউদ্দিন, ময়মনসিংহের ভালুকা থানা বিএনপির সাধারণ সম্পাদক সালাউদ্দিন ও লাঙ্গলকোট থানা ছাত্রদলের সাবেক নেতা শিহাব খন্দকার।

মামলার এজাহারে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুন নবী খান সোহেলের নামও উল্লেখ করা হয়েছে।

আসামির বিরুদ্ধে রোববার সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে যাওয়ার সময় মগবাজার রেলগেট এলাকায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ও সোহরাওয়ার্দীর সমাবেশ থেকে নাশকতায় উসকানি দেয়ার অভিযোগ করা হয়েছে।

হাতিরঝিল থানার ওসি আবু মো. ফজলুল করিম গণমাধ্যমকে জানান, রোববার সোহরাওয়র্দী উদ্যানে বিএনপির সমাবেশে কেন্দ্রীয় নেতাদের উস্কানিমূলক বক্তব্য শুনে যাওয়ার সময় মগবাজার এলাকায় বিএনপি অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গাড়ি ভাংচুর করে।

পুলিশ বাধা দিলে তারা হামলা চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ঘটনাস্থল থেকে সাতজনকে হাতেনাতে গ্রেফতার করে তাদের রিমান্ডে নেওয়া হয়েছে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি