ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফের সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীকে ঐক্যফ্রন্টের চিঠি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩, ৪ নভেম্বর ২০১৮ | আপডেট: ১২:৫৪, ৪ নভেম্বর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয়বার সংলাপ চেয়ে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন আজ রোববার এ চিঠি পাঠান। ঐক্যফ্রন্টের নেতা আ অ ফ শফিক উল্লাহ, জগলুল হায়দার আফ্রিক ও মোশতাক আহমেদ চিঠি নিয়ে বেলা পৌনে ১২টার দিকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে যান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো সংলাপের চিঠিটি গ্রহণ করেন আওয়ামী লীগ সভাপতির ব্যক্তিগত অফিস সহকারী মোহাম্মদ আলাউদ্দিন ও মাসুদুর রহমান।

চিঠিতে ড. কামাল হোসেন বলেছেন, গত ১ নভেম্বর সংলাপ হয়েছিল। কিন্তু ঐক্যফ্রন্টের আলোচনা অসমাপ্ত রয়ে গেছে। এ জন্য আবারও আলোচনায় বসা জরুরি। ঐক্যফ্রন্টের সাত দফা নিয়ে সাংবিধানিক ও আইনগত দিক বিশ্লেষণের জন্য স্বল্প পরিসরে আলোচনা আবশ্যক। তবে ওই চিঠিতে সংলাপের কোনও দিনক্ষণ ঠিক করেননি ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা।

ঐক্যফ্রন্ট সূত্র বলছে, সময় দিলেই নির্বাচনকালীন অন্তর্বর্তীকালীন সরকার গঠনের বিষয়টি প্রধানমন্ত্রীর সামনে তোলা হবে। এ ক্ষেত্রে তিনি সময় না দিলে পরবর্তী সময়ে এ প্রস্তাব সংবাদ সম্মেলনের মাধ্যমে তুলে ধরা হবে।

প্রসঙ্গত, এর আগে গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ ও জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে সাড়ে তিন ঘণ্টাব্যাপী একটি সংলাপ অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগসহ ১৪ দলের ২২ সদস্য ও ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের ১৯ সদস্য অংশ নেন। ওই সংলাপ শেষে বিএনপি সরাসরি তাদের অসন্তোষের কথা জানায়। আর ড. কামাল হোসেন বলেন, বিশেষ সমাধান না পেলেও সংলাপের ভবিষ্যৎ ফলপ্রসূ হবে বলে তিনি আশাবাদী। এছাড়া পরদিন শুক্রবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১৪ দলের সঙ্গে সংলাপে বসে বি. চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি