ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪

খালেদাকে শাজাহান খান

বঙ্গবন্ধু না থাকলে জিয়ার সঙ্গে সংসার করা হতো না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২০, ১২ আগস্ট ২০১৮

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বঙ্গবন্ধু না থাকলে স্বাধীনতার পর জিয়াউর রহমানের সঙ্গে আপনার আর সংসার করা হতো না। সেদিন বঙ্গবন্ধুই আপনাদের (জিয়া-খালেদা) সংসার জোড়া লাগিয়েছিলেন।

আজ রোববার সকালে জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধা সন্তান সাংবাদিক ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

জিয়াউর রহমান জাতীয় সংগীত ও পতাকা পরিবর্তন করতে চেয়েছিলেন মন্তব্য করে নৌ পরিবহন মন্ত্রী বলেন, জিয়াউর রহমান খুব সুপরিকল্পিত ভাবে বঙ্গবন্ধু হত্যার কাজটি করেন। খুব ঠান্ডা মাথায় মুক্তিযুদ্ধের চেতনাকে শেষ করার অপচেষ্টা চালানো হয় সেসময়।

শাজাহান খান বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান সংবিধানের চার মূলনীতির উপর আঘাত হানেন। তিনি তখন স্বাধীন বাংলাদেশকে পাকিস্তানের সঙ্গে কনফেডারেশন করতে চেয়েছিলেন। পাকিস্তানকে অনুসরন করতে `বাংলাদেশ বেতার` নাম পাল্টে `রেডিও পাকিস্তান` করেছিলেন।

নৌ পরিবহন মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার মধ্য দিয়ে একটি চেতনাকে মুছে দেওয়ার চেষ্টা করা হয়েছিল। কিন্তু জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি আবার ঘুরে দাঁড়িয়েছে।

নৌ পরিবহন মন্ত্রী বলেন, যারা বলে ৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধু জয় বাংলা`র পরে জয় পাকিস্তান বলেছিলেন, তারা এ তথ্য কোথায় পায় আমি জানি না। তারা বার বার মিথ্যা ও গুজব দিয়ে জনগণকে বিভ্রান্ত করতে চেয়েছে। হেফাযতের সমাবেশে লোক মারা গেল দু`জন। তারা বলল দু`হাজার লোক মারা গেছে। তখন থেকে শুরু করে প্রতিটি আন্দোলনকে উস্কে দিয়ে তারা সরকার পতনের স্বপ্ন দেখেছে। কিন্তু তারা ভুলে যায়, জনগণের হৃদয় শেখ হাসিনার সিংহাসন। ফুঁ দিয়ে শেখ হাসিনাকে শেষ করবেন তা সম্ভব নয়।

আয়োজক সংগঠনের সভাপতি জিহাদুর রহমান জিহাদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, বিএফইউজের সভাপতি মোল্লা জালাল, সাবেক ছাত্রলীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ।

আ আ / এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি