ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর রক্তের দাগ শুকানোর আগেই অনেকে মন্ত্রী হয়েছেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৪, ২৩ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:১৭, ২৩ জানুয়ারি ২০১৮

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর তার রক্তের দাগ শুকানোর আগেই অনেকে ডিগবাজি দিয়ে মন্ত্রী হয়েছেন। কিন্তু ক্যাপ্টেন মনসুর আলীসহ জাতীয় চার নেতা বেঈমানি করেননি। জেলখানায় খুন হয়েছেন, তবুও তারা বঙ্গবন্ধুর সঙ্গে, বাঙালির সঙ্গে বেঈমানি করেননি।
তিনি আজ বিকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে শহীদ মনসুর আলী স্মরনে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন। শহীদ এম মনসুর আলীর ১০১ তম জন্মবার্ষিকী উপলক্ষে এই সভার আয়েঅজন করে শহীদ এম মনসুর আলী স্মৃতি সংসদ।
গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী আরও বলেন, আজকে আমাদের ছেলেরা প্রতিবছর বিদেশ থেকে ২৫ বিলিয়ন থেকে ৩০ বিলিয়ন ডলার রেমিটেন্স পাঠায়। এ ব্যবস্থা মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু নির্দেশে এম মনসুর আলী চালু করে গেছেন। তিনি পুলিশ ভেরিফিকেশান ছাড়াই পাসপোর্ট- ভিসা করার ব্যবস্থা করেছিলেন। মুক্তিযুদ্ধের পর দেশ বিধ্বস্ত ছিল। কিন্তু বঙ্গবন্ধুর নির্দেশে মাত্র দেড় মাসে ঢাকা- চট্টগ্রাম সড়ক পুন:নির্মাণ করিয়েছিলেন এম মনসুর আলী।
আওয়ামীলীগের এই প্রেসিডিয়াম সদস্য আরও বলেন, বাংলাদেশ এগিয়ে যাওয়ায় শহীদ এম মনসুর আলীর আত্মা আজ শান্তি পাচ্ছে।
শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী বঙ্গবন্ধু সরকারের অর্থমন্ত্রী ছিলেন। ১৯৭৫ সালে ৩ নভেম্বর তাকে সহ জাতীয় চার নেতাকে জেলখানার অভ্যন্তরে হত্যা করা হয়।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি