ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশ অচিরেই উন্নত দেশে পরিণত হবে: এলজিআরডি মন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৪, ২৫ জানুয়ারি ২০১৮

বর্তমান সরকারের বাস্তবমুখী পদক্ষেপের ফলে বাংলাদেশ অচিরেই ইউরোপ, আমেরিকার মতো উন্নত দেশে পরিণত হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, একটি সংঘবদ্ধ অপশক্তি বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য সর্বদা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। অপশক্তি যতই বাধা প্রদান করুক দেশের অগ্রযাত্রা থামাতে পারবে না।

বৃহস্পতিবার মুন্সিগঞ্জ জেলার টঙ্গিবাড়ী উপজেলায় মুন্সিগঞ্জ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিন।

এলজিআরডি মন্ত্রী বলেন, বর্তমান সরকার সারাবিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। উন্নয়নের কথা আসলেই বিশ্ব ব্যাংক, এডিবি, ইউনিসেফ সবাই এখন বাংলাদেশের কথা বলে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে বদ্ধপরিকর। মধ্যম আয়ের দেশ হতে আমরা ইতিমধ্যে তিনটি লক্ষ্য পূরণ করেছি।

মাথা পিছু আয় (জিডিপি) বেড়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, দারিদ্র্যের হার হ্রাস পেয়েছে এবং উন্নত অনেক দেশের নাগরিকদের মতো আমাদেরও গড় আয়ু বেড়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই একমাত্র নেত্রী যিনি উন্নয়নের জন্য কাজ করছেন। বর্তমান সরকারের আমলে বিদ্যুতের উৎপাদন তিনগুণ হয়েছে। দেশের ৮০ শতাংশ লোক বিদ্যুৎ পাচ্ছে। ২০১৯ সালের মধ্যে শতভাগ লোক বিদ্যুৎ পাবে।

মুন্সিগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুন্সিগঞ্জ ২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি