ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

বাংলাদেশ ল’ অ্যাসোসিয়েশন ইউকের ১০ বছর পূর্তিতে অনুষ্ঠান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৪, ৫ মার্চ ২০১৮

বাংলাদেশ আইন সমিতি যুক্তরাজ্য শাখার সৌরভ ও গৌরবের ১০ বছর পূর্তি উপলক্ষে গেট টুগেদার ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

রবিবার (৪ মার্চ) সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনাগাঁও হোটেলে অত্যান্ত আনন্দঘন পরিবেশে এ অনুষ্ঠান হয়। সেখানে উপস্থিত ছিলেন সুপ্রীম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের ১৩ জন সম্মানিত বিচারপতিসহ আরো অনেকে।

বাংলাদেশ ল’ অ্যাসোসিয়েশন ইউকের সম্মাননাপ্রাপ্ত বিচারপতিগণ হলেন মির্জা হোসেইন হায়দার, মো: মিফতাহ উদ্দিন চৌধুরী, এ. কে. এম. আব্দুল হাকিম, এ. এন. এম. বসির উল্লাহ, কাজী রেজা-উল হক, মোস্তফা জামান ইসলাম, মুহাম্মদ খুরশীদ আলম সরকার, এ. কে. এম. সাহিদুল হক, মো: জাহাঙ্গীর হোসেন, আশীষ রঞ্জন দাস, আমির হোসেন, মো: ইকবাল কবির ও মো: সোহরাওয়ারদী। 

অনুষ্ঠানে বিচারপতিগণ তাদের পরিচয় ও সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। অনেকেই তাদের স্মৃতিচারণ করেন। তারা এই সংগঠনকে আরো বেগবান ও সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য দিক নির্দেশনা প্রদান করে বাংলাদেশ ল’ অ্যাসোসিয়েশন ইউকের উচ্ছ্বসিত প্রশংসা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রথম ব্যাচের ছাত্র; আপিল বিভাগের বিচারপতি মির্জা হোসেইন হায়দার তার বক্তব্যে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ইতিহাসে এই প্রথম বাংলাদেশ ল’ অ্যাসোসিয়েশন ইউকের উদ্যোগে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল ও হাইকোর্ট বিভাগের সাবেক ছাত্র-ছাত্রীদের মধ্যে কর্মরত বিচারপতিদের নিয়ে আজ বৃহৎ আকারে গেট টুগেদার করেছে। যা বাংলাদেশের অন্যকোন সংগঠন করতে পারেনি।

বিচারপতি মির্জা হোসেইন হায়দার এই বিশেষ কৃতিত্বের জন্য বাংলাদেশ ল’ অ্যাসোসিয়েশন ইউকের সভাপতি মোহাম্মদ শাহ আলম সরকার ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শিবলী সাদিককে ধন্যবাদ জানান।

সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় সংসদ সদস্য হুসনে আরা বাবলী ও ফজিলাতুনন্নেসা বাপ্পী।

বাংলাদেশ ল’ অ্যাসোসিয়েশন ইউকের সভাপতি মোহাম্মদ শাহ আলম সরকার তার বক্তব্যে বলেন, ল’ অ্যাসোসিয়েশন ইউকের মাধ্যমে যুক্তরাজ্যে বসবাসরত ঢাবির আইন বিভাগের সাবেক ছাত্রদের মধ্যে এমনকি তাদের পরিবারগুলোর মধ্যেও আমরা মেলবন্ধন সৃষ্টি করতে পেরেছি। আমরা চাই বাংলাদেশেও সেই অপূর্ব বন্ধন গড়ে উঠুক।

বাংলাদেশ ল’ অ্যাসোসিয়েশন ইউকের সাধারণ সম্পাদক মোহাম্মদ শিবলী সাদিক বলেন, অনেক ব্যস্ততা ও মূল্যবান সময়ের মধ্যেও আজ সন্মানিত অতিথিবৃন্দ বাংলাদেশ ল’ অ্যাসোসিয়েশন ইউকের ১০ম বর্ষ পূর্তি অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন। আপনাদের এ উপস্থিতি, উচ্ছ্বাস ও উৎসাহ বাংলাদেশ ‘লঅ্যাসোসিয়েশন ইউকে কে আরো সমৃদ্ধ করেছে। তাই আজকের এ দিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

‘গেট টুগেদার’ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. নাঈমা হক, ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের শিক্ষক ড. বোরহান উদ্দিন খান, ড. সুমাইয়া খায়ের, ড. শাহনাজ হুদা ও ড. আসিফ নজরুল।

উপস্থিত ছিলেন, এনার্জি রেগুলেটরি কমিশনের মেম্বার ড. সেলিম মাহমুদ। আরো উপস্থিত ছিলেন, তথ্য কমিশনার মর্তুজা আহমেদ, তথ্য সচিব নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ আইন সমিতির সাবেক সভাপতিবৃন্দ, আইন সমিতির বর্তমান ও সাবেক সাধারণ সম্পাদকবৃন্দ প্রমুখ।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাংলাদেশ ল’ অ্যাসোসিয়েশন ইউকের সভাপতি মোহাম্মদ শাহ আলম সরকার। এর সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ শিবলী সাদিক। অনুষ্ঠান শেষে গান পরিবেশন করেন বিভিন্ন শিল্পীরা।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি