ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বাজারে নতুন স্মার্টফোন ‘নোট ১০’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৯, ৫ অক্টোবর ২০২১

দেশের তরুণদের চাহিদার কথা মাথায় রেখে আকর্ষণীয় ডিজাইনের প্রিমিয়াম স্মার্টফোন সিরিজ ‘নোট ১০’ বাজারে এনেছে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড ‘ইনফিনিক্স’। 

সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ এই ডিভাইসটি ব্যবহার করে দৈনন্দিন প্রয়োজন মেটানোর পাশাপাশি বিনোদন উপভোগের ক্ষেত্রে অনন্য এক অভিজ্ঞতা অর্জন করতে পারবেন ব্যবহারকারী। 

চমৎকার এই স্মার্টফোনটিতে রয়েছে- মিডিয়াটেক গেমিং প্রসেসর হেলিও জি৮৫, ৬.৯৫" এফএইচডি+ সুপার-ফ্লুইড ডিসপ্লে, একটি ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা-নাইট ক্যামেরা এবং ডিটিএস সম্বলিত সিনেম্যাটিক ডুয়েল স্পিকার। এসব ফিচার তরুণদের কাছে ডিভাইসটিকে আরো কাঙিক্ষত স্মার্টফোনে পরিণত করবে।

মিডিয়াটেক হেলিও জি৮৫ গেমিং প্রসেসরে থাকছে ৬৪-বিট অক্টা-কোর প্রসেসর, যেটিতে রয়েছে ২.০ গিগাহার্টজের দুটি পারফরম্যান্স কোর এআরএম কর্টেক্স-এ৭৫ এবং ১.৮ গিগাহার্টজ ক্ষমতার ছয়টি পাওয়ার-ইফিসেন্ট কোর কর্টেক্স-এ৫৫ সিপিইউ। এটি দ্রুতগতির জিপিইউগুলোর মধ্যে অন্যতম, যার এআরএম এমএএলআই-জি৫২ এমসি২ জিপিইউ, ক্লকিং ১ গিগাহার্টজ। ইনফিনিক্স ‘নোট ১০’ স্মার্টফোনে রয়েছে ৬ জিবি র‌্যাম এবং প্রায় ১২৮ জিবি’র মেমোরি স্টোরেজ।

‘নোট ১০’ এর অত্যাধুনিক ক্যামেরা দিয়ে দিনে-রাতে যেকোনো অবস্থার নৈসর্গিক ছবি তুলতে পারবেন ব্যবহারকারীরা, যা পেশাদার ও সৌখিন ফটোগ্রাফারদেরকে অনায়াসেই নিখুঁত ও মনোমুগ্ধকর ছবি তোলার সুবিধা দিবে। অধিকন্তু, ‘নোট ১০’ তার নিজস্ব উন্নত প্রযুক্তির কৃত্রিম বুদ্ধিমত্তার ১৬ মেগাপিক্সেল বিউটি সেলফি ক্যামেরা এবং সামনের ফ্ল্যাশ ব্যবহার করে স্মার্ট সেলফি তুলতে পারে। 

ভিডিও ধারণের ক্ষেত্রে ‘নোট ১০’ বেশ কিছু বাড়তি সুবিধা নিয়ে এসেছে। এই স্মার্টফোনের মাধ্যমে ব্যবহারকারীরা সামনের ও পেছনে- উভয় ক্যামেরা দিয়েই ২কে রেজ্যুলেশনের ভিডিও ধারণ করতে পারবেন। আরো রয়েছে- অটো-ব্লার ভিডিও শ্যুটিং সুবিধাও, যা ব্যবহারকারীকে ঝামেলা ছাড়াই সহজ রেকর্ডিংয়ের সুবিধা প্রদান করবে।  

আগ্রহীরা ই-কমার্স প্ল্যাটফর্ম ‘পিকাবো’ থেকে সহজেই ইনফিনিক্সের নতুন ‘নোট ১০’ স্মার্টফোনটি প্রি-অর্ডার করতে পারছেন। 

এ প্রসঙ্গে ইনফিনিক্স বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার লুয়ি বলেন, “বাংলাদেশের গ্রাহকদের সঙ্গে ‘নোট ১০’ এর পরিচয় করিয়ে দিতে পেরে ইনফিনিক্স দারুণ উচ্ছ্বসিত। সর্বশেষ প্রযুক্তিসমৃদ্ধ আমাদের স্মার্টফোনগুলোর মাধ্যমে গ্রাহকদের মন জয় করার অভিপ্রায় নিয়ে আমরা আমাদের পথচলা শুরু করেছি। যেকোনো পেশাজীবী ও বিনোদনপ্রেমীরা তাদের নিত্যদিনের কাজ-কর্মে আরো রোমাঞ্চকর অভিজ্ঞতা অর্জন করতে নতুন এই স্মার্টফোনটি ব্যবহার করতে পারেন।”


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি