ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাটি চালান দিয়েও বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না:তোফায়েল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৩, ১ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৪:৫৬, ১ অক্টোবর ২০১৮

এবার নির্বাচনে না এলে বিএনপিকে বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যাবে না বলে মনে করছেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। গতকাল রোববার বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন।

২০১৪ সালের নির্বাচনের মত ‘একতরফা’ নির্বাচনে করার ইচ্ছা আওয়ামী লীগের আছে কি-না এমন প্রশ্নের জবাবে তোফায়েল বলেন, বিএনপি এবার নির্বাচন না করলে তাদের অস্তিত্ত্ব সঙ্কট তৈরি হবে।

অভিজ্ঞ এই পার্লামেন্টারিয়ানের মতে, ‘যে কোনো নির্বাচনেই দুই, চার দশটি দল না আসতে পারে। তাতে নির্বাচনের বিশ্বাসযোগ্যতা নষ্ট হয় না। ১৯৭০ এর নির্বাচনে ভাসানী ন্যাপ আসেনি, তাদেরকে আপনি এখন বাটি চালান দিয়েও খুঁজে পাবেন না। এবার নির্বাচন না করলে বিএনপির অবস্থা তেমনই হবে। তারা অস্তিত্বের সঙ্কটে পড়বে।

তোফায়েল আহমেদ বলেন, নির্বাচনে অংশগ্রহণ করা না করা বিএনপির ব্যাপার। আমরা জোর করে কাউকে আনতে পারবো না। নির্বাচন তাতে থেমে থাকবে না। নির্বাচন হবেই। বিএনপির কাছে কাকুতি-মিনতি করে নির্বাচন করার ইচ্ছা আমাদের নেই।

প্রসঙ্গত, গতকাল ঢাকায় এক সমাবেশে বিএনপি তাদের যে সাত-দফা দাবি ঘোষণা করেছে, তার মধ্যে নির্বাচনের আগে সংসদ বিলুপ্তি, নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠন, নির্বাচন কমিশন পুনর্গঠন এবং নির্বাচনের সময় ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে সেনাবাহিনী মোতায়েন করার কথা রয়েছে। এগুলো সংবিধান পরিপন্থী বলে দাবি করেন তোফায়েল।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি