ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বাসের নিচে চড়ে চীনা শিশুর ৮০ কিলোমিটার ভ্রমণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৩, ২৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৩:৫৫, ২৮ নভেম্বর ২০১৭

বাবা-মা চাকরি করেন দূরবর্তী এক শহরে। কিন্তু বাবা-মাকে ছাড়া বাসায় কি থাকা যায় । কিন্তু কি করবে চীনের  সেই দরিদ্র শিশুরা। হাতে টাকাও নেই, যে গাড়িতে চড়ে বাবা-মাকে দেখতে যাবে। কিন্তু বাবা-মা ছাড়া কি থাকা যায় ?

তাই দুই চীনা শিশু নিলেন দুঃসাহসী পদক্ষেপ। একটি বাসের নিচে চড়ে পৌছাতে চেয়েছেন বাবা-মায়ের কাছে। কিন্তু পৌছাতে পারলেন না, তার আগেই পুলিশের কাছে ধরা খেল দুই শিশু।

পুলিশের হাতে ধরা খাওয়ার আগে বাসের নিচে চড়ে  ৮০ কিলোমিটার ভ্রমণ করে ওই শিশু। ওই শিশুদের নাম জানা যায়নি। তবে তাদের বাসে চড়ার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। এতে প্রেসিডেন্ট শি জিন পিং এর দিকে চারদিক থেকে ধেয়ে আসছে সমালোচনার তীর।

শি জিন পিং এর ‘চায়না ড্রিম’কে অনেকে বর্বর ও তিক্ত অভিজ্ঞতা বলে অভিযোগ আনছে। চীনের দক্ষিণের গাংজি থেকে তারা শহরে পৌছানের চেষ্টা করছিল। রাষ্ট্রীয় টেলিভিশনের এক প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে।

তারা বাসের নিচে একটি ঢালু জায়গায় চড়ে এই পথ অতিক্রম করে। কিন্তু আশ্চর্যের বিষয়, তাঁদের কারোরই কোন ক্ষতি হয়নি। তবে তাঁদের দুই জনের শরীরে কাদা লেগেছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই অভিযোগ করছে, চীনে বর্তমানে অনেক দরিদ্র সন্তান রয়েছে, যারা বাবা-মাকে ছেড়ে অন্যত্র বসবাস করছে।

সূত্র: বিবিসি

এমজে/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি