ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিএনপি বিদেশিদের কাছে ধর্ণা দিচ্ছে: কাদের

প্রকাশিত : ১৮:৪৫, ৩১ জানুয়ারি ২০১৯ | আপডেট: ২০:৩৮, ৩১ জানুয়ারি ২০১৯

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনগন থেকে প্রত্যাখাত হয়ে নির্বাচনকে বিতর্কিত করতে বিএনপি এখন ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্টের কছে ধর্ণা দিচ্ছে।    

বিএনপির নতুন নির্বাচনের দাবি হাস্যকর বলে উল্লেখ করে তিনি বলেন, গণতান্ত্রিক বিশ্ব বিএনপির অপপ্রচারে বিভ্রান্ত নয়। তাই সারা দুনিয়া নতুন সরকারকে স্বীকৃতি দিয়েছে।  

সেতুমন্ত্রী কাদের বলেন, নির্বাচন নিয়ে জনগনের যেমন কোন প্রতিক্রিয়া নেই, তেমনি বিদেশীদেরও কোন অভিযোগ নেই।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ দুপুরে রাজধানীর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের সভা শেষে এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা (বিএনপি) বিরোধী দল, তারা সংসদে গিয়ে গঠনমূলক সমালোচনা করবে। তাদের অস্তিত্ব টিকিয়ে রাখতে সংসদে যাওয়া উচিত। আশা করি, তারা নেতিবাচক রাজনীতি পরিহার করে সংসদে যোগ দেবে।

তিনি বলেন, ঐক্যফ্রন্ট নেতাদের আচরণেই প্রমাণ হচ্ছে ঐক্যফ্রন্ট বেশিদিন টিকবে না। যদিও তারা বলছে, তাদের ঐক্য অটুট আছে, কিন্তু ভেতরে ভেতরে ভাঙনের তান্ডব চলছে।

বিএনপি ও গণফোরামের এমপিদের সংসদে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ঐক্যফ্রন্টের যারা নির্বাচিত হয়েছেন তারা শপথ নিতে জনগণের চাপে আছেন। তারা জনগণের চাপেই শপথ নেবেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নতুন নির্বাচনের দাবির বিষয়ে সেতুমন্ত্রী বলেন, নিরপেক্ষ নির্বাচন না হলে মির্জা ফখরুল কীভাবে নির্বাচিত হলেন? এই রহস্য জানাবেন কি?
স্থানীয় সরকার নির্বাচন শতভাগ নিরপেক্ষ হবে জানিয়ে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির স্থানীয় সরকার নির্বাচনে আসা উচিত।

ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের কর্মকর্তাদের এই সভায় শুক্র ও শনিবার ছাড়া মহানগরীতে মিছিল না করার সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া স্কুল ও হাসপাতালের সামনে হর্ন বাজানো বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন মন্ত্রী।

আধুনিক পরিবহন ব্যবস্থা গড়ে তুলতে যত্রতত্র পার্কিং ও ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধ ও শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে পাঠ্য বইয়ে ট্রাফিক বিধি বিধান যুক্ত করার উদ্যোগ নেয়ার সিদ্ধান্ত নেয়া হয় সভায়।

এসি

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি