ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

বিএনপির প্রতিষ্ঠা ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে: হাছান মাহমুদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৪, ১ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৭:০১, ১ সেপ্টেম্বর ২০১৮

ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে বিএনপির প্রতিষ্ঠা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, জিয়াউর রহমান ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে দিয়ে রাজনৈতিক কাকদের সমন্বয়ে ১৯৭৮ সালের এই দিনে বিএনপি দল গঠন করেছিলেন। আজকে তারা প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে।

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে `২১আগস্ট গ্রেনেড হামলার মামলায় খালেদা জিয়ার বিচার দাবিতে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ১৯৭৮ সালের এইদিনে বিএনপির প্রতিষ্টাতা জিয়াউর রহমান প্রথমে বন্দুক উচিয়ে ক্ষমতা দখল করেছিলেন। যিনি বঙ্গবন্ধুর হত্যাকান্ডের পেছন থেকে যুক্ত ছিলেন এবং যারা বঙ্গবন্ধুর হত্যাকান্ডের ছক এঁকেছিলেন ও ষড়যন্ত্র করেছিলেন তাদের বিশ্বস্ত হওয়ায় শফিউল্লাহকে বিদায় নিতে হলো আর জিয়াউর রহমান সেনাপ্রধান হলেন। এরপর তিনি নিজেই ক্ষমতা দখল করলেন এবং হাঁ-না ভোট দিলেন। এতে হাঁ বাক্সে অর্থাৎ জিয়াউর রহমানের পক্ষে কোনো কোনো জায়গায় ভোটার ২ হাজার থাকলেও তিনি পেয়েছেন ২১শ’ ভোট।

অর্থাৎ ভোটারের চেয়েও বেশি ভোট তিনি পেয়েছিলেন। এরপর তিনি (জিয়াউর রহমান) চিন্তা করলেন একটি দল করা দরকার। আমাদের দেশে ফুটবল ও ক্রিকেটে যেমন দল বদল হয়। তখন ভিন্ন দলের খেলোয়াড়দের বিভিন্ন ক্লাব কিনে নেন। জিয়াউর রহমানও কিছু রাজনীতিবিদ কিনে বিএনপি করলেন। সুতরাং আজকে যারা বিএনপির প্রতিষ্টাবার্ষিকী পালন করছে এরা সবাই দলছুট।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ব্যারিষ্টার জাকির আহমেদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, অরুন সরকার রানা প্রমুখ।

আ আ / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি