ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলা দেওয়ার প্রমাণ নেই : শিল্পমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৫, ১৮ অক্টোবর ২০১৮

আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিএনপির বিরুদ্ধে ‘গায়েবি মামলা’ দেওয়ার কোনো প্রমাণ পাওয়া যায়নি। আজ বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে নির্বাচন সামনে রেখে তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দেওয়া হচ্ছে, ব্যাপক আটক হচ্ছে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে শিল্পমন্ত্রী বলেন, আমার মনে হয় এটা সঠিক নয়। সুনির্দিষ্ট কোনো অভিযোগ তারা দেখাতে পারবে না, নতুন করে কারো বিরুদ্ধে কোনো গায়েবি মামলা দেওয়া হচ্ছে না।

ইতোমধ্যে মৃত ব্যক্তি, বিদেশে থাকা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে বলে অভিযোগ জানিয়েছে বিএনপি। এ বিষয়ে আমু বলেন, এগুলোর বিষয়ে আমাদের কাছে সঠিকভাবে কোনো প্রমাণ আসেনি। তারা বক্তৃতায় বলছে। তারা স্পেসিফাই করলে এটা আমরা দেখবো।

মন্ত্রী আরও বলেন, অভিযান চলছে। অবৈধ অস্ত্র উদ্ধারে এটা চিরদিনের প্রথা। যেকোনো সরকারই যখনই ক্ষমতায় থাকেন অবৈধ অস্ত্র শুধু নির্বাচনকে সামনে রেখে নয়, এখানে যেহেতু জঙ্গিবাদের উৎপাত ছিল, বিভিন্নভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করা হচ্ছিল, সুতরাং আইনশৃঙ্খলা রক্ষা করার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের কাজ অব্যাহত আছে, অব্যাহত থাকবে।

আমির হোসেন আমু বলেন, আমাদের রাস্তায় যানবাহনের দুর্ঘটনা নিয়ন্ত্রণের জন্য যত্রতত্র গাড়ি পার্কিং না রাখা এবং মাঝে মাঝে চেক পোস্ট দিয়ে চেক করা হয়। যারা গাড়ি চালাচ্ছেন তারা হেলপার নাকি প্রকৃত লাইসেন্সধারী ড্রাইভার- এগুলো চেক করা হচ্ছে, যাতে দুর্ঘটনা না হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ কমিটির অন্যান্য সদস্যরা।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি