ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

বিএনপির রাজনীতি কি বেগম জিয়ার হাটুর ব্যাথায় আটকা: হাছান মাহমুদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৮, ১০ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৯:১৬, ১০ সেপ্টেম্বর ২০১৮

বিএনপির রাজনীতি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার হাটুর ব্যাথায় আটকে আছে কি-না প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ মঙ্গলবার ঢাকা রিপোটার্স ইউনিটির স্বাধীনতা হলে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত প্রয়াত সাংবাদিক গোলাম সারওয়ারের স্বরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন রাখেন।

হাছান মাহমুদ বলেন, বেগম জিয়ার হাত, পা এবং আর্থাইট্রিসের ব্যাথা বহু বছরের পুরোনো। এ রোগ গুলোকে বিএনপি নেতারা যেভাবে দেখাচ্ছেন এবং জনগনের ভোগান্তি ঘটিয়ে যেভাবে মানববন্ধন করছেন। তাতে মনে হচ্ছে বিএনপির রাজনীতি বেগম জিয়ার হাটুর ব্যাথার মধ্যে আটকে আছে। বেগম জিয়ার হাটুর ব্যাথার জন্য কি হাজার হাজার মানুষ ভোগান্তির স্বীকার হবে?

বিএনপি ইতিবাচক রাজনীতিতে ফেরার আহবান জানিয়ে তিনি বলেন, আপনারা বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অসুস্থ রাজনীতি না করে বরং জনগনের কাছাকাছি আসুন।

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী বলেন, বেগম জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার সর্বোচ্চ যত্নবান। সেই জন্যে মেডিকেল বোর্ড গঠন করে মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। সেই মেডিকেল বোর্ডে তার ব্যাক্তিগত চিকিৎসকদেরও পরামর্শ দেওয়ার সুযোগ থাকবে।

তিনি বলেন, বেগম জিয়া এবং বিএনপি নেতাদের বঙ্গবন্ধু হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতালের প্রতি বিতৃষ্ণা কেন? অথচ বেগম জিয়া সারাজীবন সামরিক হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা নিয়েছেন। এখন একটি নির্দিষ্ট হাসপাতালে যাওয়ার অভিপ্রায়ের মধ্যে দুরভিসন্ধি আছে। না হয় নির্দিষ্ট একটি হাসপাতালে যেতে হবে এধরনের গো ধরার কারণটা কি?

বিএনপি নেতাদের অনুরোধ জানিয়ে  হাছান মাহমুদ বলেন, জনগণকে ভোগান্তির মধ্যে ফেলবেন না। পাশাপাশি বেগম জিয়ার হাটুর ব্যাথা, পায়ের ব্যাথা এবং হাতের ব্যাথা নিয়ে অপ-রাজনীতি করবেন না।

এসময় তিনি বিশিষ্ট সাংবাদিক দৈনিক সমকালের সম্পাদক প্রয়াত গোলাম সারওয়ারের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, প্রয়াত গোলাম সারওয়ার তিনি শুধু একজন ভালো সাংবাদিক ছিলেন তা নয়, তিনি একজন ভালো মানুষও ছিলেন।

আয়োজক সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির অতিরিক্ত সাধারণ সম্পাদক সাদেক সিদ্দিকী, সংসদ সদস্য তালুকদার মো. ইউনুচ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, অরুন সরকার রানা প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি