ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

বিএনপির সঙ্গে সংলাপের সম্ভাবনা নেই: তোফায়েল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৫, ১২ আগস্ট ২০১৮

বিএনপির সঙ্গে সংলাপের কোনো সম্ভাবনা দেখছেন না আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বলেছেন, যখন সংলাপের প্রয়োজন ছিল তখন তাদের আমন্ত্রণ জানানো হয়েছিল কিন্তু আসেনি। এখন আর সংলাপের সম্ভাবনা দেখছি না।

আজ রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়োর সঙ্গে মতবিনিময় শেষে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, সংবিধান অনুযায়ী আগমী ডিসেম্বরের শেষে বা জানুয়ারির প্রথম দিকে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। তখন নির্বাচনকালীন সরকার শুধু রুটিন কাজ সম্পাদন করবে। কিন্তু কোনো রকম নির্বাহী ক্ষমতা ব্যবহার করবে না।

নির্বাচনকালীন সরকার প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, ওই সরকারে শুধুমাত্র নির্বাচিত প্রতিনিধিরাই থাকবে। বিএনপির কোনো প্রতিনিধি থাকার সুযোগ নেই।

বাণিজ্যমন্ত্রী বলেন, ঝ্যাং জুয়োর সঙ্গে মতবিনিময়ের সময় আগামী জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। আমি তাকে (ঝ্যাং জুয়ো) বলেছি সব দলের অংশগ্রহণে আগমী নির্বাচন অনুষ্ঠিত হবে। এটা আমার বিশ্বাস। কারণ বিএনপি ২০১৪ সালের নির্বাচনে অংশগ্রহণ না করে যে ভুল করেছে সেটা আর করবে না।’

তিনি বলেন, ‘বিএনপি নির্বাচনে না গিয়ে আন্দোলনের পথ বেছে নিলে গভীর সংকটে পড়বে এবং তা উপলব্ধি করেই তারা এখন ২০১৩, ১৪ এবং ১৫ সালের মতো জ্বালাও-পোড়াও কর্মসূচির দিকে যাচ্ছে না।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকারের ভাবনা কী- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটা কোর্টের বিষয়। এখানে সরকারের কোনো হাত নেই।’

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি