ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বিচারকের টাকায় হোটেলে রাত যাপন স্বামী-স্ত্রীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩২, ১৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:০০, ১৮ জানুয়ারি ২০১৮

বনিবনা হচ্ছিল না। তাই স্বামীর বিরুদ্ধে নিপীড়নের মামলা করে বসেন স্ত্রী। তাদের ডিভোর্স ঠেকাতে এক অভিনব পদক্ষেপ নিলেন বিচারক। পরামর্শ দিলেন স্বামী-স্ত্রীকে একসঙ্গে হোটেলে রাত কাটানোর। এমনকি হোটেল ভাড়া নিজের ব্যক্তিগত তহবিল থেকে দিয়েছেন সেই বিচারক। ভারতের পশ্চিমবঙ্গের বীরভূম জেলা আদালত এমন রায় দেন।
নিউজ১৮-এর খবরে বলা হয়েছে, দাম্পত্য জীবনের সমস্যা নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন স্বামী গৌতম ও স্ত্রী অহনা। মঙ্গলবার এই মামলার শুনানি চলছিল বীরভূম জেলা আদালতে। শুনানির সময়ে আইনজীবী বলেন, এটা পারিবারিক কলহ। দম্পতিকে পরিবারের থেকে আলাদা করে একা সময় কাটানোর সুযোগ দেওয়া উচিত।
এরপর আইনজীবীর জেরা শুনে বিচারকের মনে হয়, সমস্যা বা মনোমালিন্য রয়েছে অহনা ও গৌতমের মধ্যে। স্বামী-স্ত্রী একান্তে থাকলে এবং নিজেদের মধ্যে কথা বললে ডিভোর্স ছাড়াই সমস্যার সমাধান সম্ভব। এরপর শুনানি শেষে দু`জনকে একত্রে পরিবারের থেকে আলাদা কোনো হোটেলে তিনদিন থাকার নির্দেশ দেন। রায় শুনে হতভম্ব হয়ে যান গৌতম ও অহনা দু’জনেই।
এসময় পেশায় ইলেক্ট্রিশিয়ান গৌতম তখন জানান, তিনি খুবই সামান্য আয় করেন। তাতে হোটেলে থাকার বন্দোবস্ত করা সম্ভব নয়। এ কথা শুনে বিচারক নিজেই স্বতঃপ্রণোদিত হয়ে তাদের হোটেলে থাকার খরচ বহন করার দায়িত্ব নেন এবং আগামী তিনদিন ওই দম্পতিকে হোটেলে থেকে নিজেদের সমস্যা মেটানোর নির্দেশ দেন।
কিছুক্ষণ আগে আদালত কক্ষে দাঁড়িয়ে যারা জানিয়ে দিয়েছিলেন কোনোভাবেই তাদের একসঙ্গে থাকা সম্ভব নয়, সেই অহনা-গৌতমই বিচারকের এমন অভিনব প্রস্তাব গ্রহণ করেন। একই সঙ্গে বিচারকের সামনে জানান, নিজেদের সমস্যা মেটানোর উদ্যোগ তারা নেবেন।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি