ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে হরতালের ডাক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৮, ২৩ নভেম্বর ২০১৭

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী ৩০ নভেম্বর বৃহস্পতিবার দেশব্যাপী আধা বেলা হরতাল ডেকেছে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা। সকাল ছয়টা থেকে বেলা দুইটা পর্যন্ত এ হরতাল পালিত হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডে নিজ কার্যালয়ে আটটি রাজনৈতিক দল নিয়ে গঠিত এ জোটের সভা শেষে হরতালের কর্মসূচি ঘোষণা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিদ্যুতে দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। এর ফলে প্রতি ইউনিট বিদ্যুতের দাম বাড়বে গড়ে ৩৫ পয়সা বা ৫ দশমিক ৩ শতাংশ। আগামী ডিসেম্বর থেকে নতুন এ হার কার্যকর হবে। এর ফলে দরিদ্র গ্রাহকরা এত দিন যে ন্যূনতম বিল (মিনিমাম চার্জ) দিত, সেটা আর থাকছে না। মিনিমাম চার্জ তুলে দেওয়ার ফলে ৩০ লাখ দরিদ্র গ্রাহক উপকৃত হবে। তবে সাত লাখ লাইফ লাইন গ্রাহকদের ক্ষেত্রে বিদ্যুতের দাম কিছুটা বাড়বে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলম প্রমুখ।

সভা শেষে এক বিবৃতিতে বলা হয়, গণশুনানিকে উপেক্ষা করে মালিক-আমলাদের স্বার্থরক্ষায় বিদ্যুতের দাম বৃদ্ধির একতরফা ঘোষণা গণবিরোধী। অবিলম্বে বিদ্যুতের এই বর্ধিত দাম প্রত্যাহার করতে হবে। দাম বৃদ্ধির ঘোষণা প্রত্যাহারে সরকারকে বাধ্য করার জন্য আগামী ৩০ নভেম্বরের হরতালে স্বত:স্ফূর্ত অংশগ্রহণের জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানায় সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি