ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা চেয়ে খালেদার রিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩১, ৯ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৫:০০, ৯ সেপ্টেম্বর ২০১৮

বিশেষায়িত বেসরকারি হাসপাতালে চিকিৎসা সুবিধা চেয়ে হাইকোর্টে রিট করেছেন কারাবন্দি খালেদা জিয়া। রিটে স্বরাষ্ট্র সচিব, কারা মহা-পরিদর্শক, ঢাকা জেলা প্রশাসক ও জেলা সিভিল সার্জনসহ মোট ৬ জনকে বিবাদী করা হয়েছে। আগামীকাল সোমবার রিটের ওপর শুনানি হবে।

রোববার বিএনপি চেয়ারপারসনের আইনজীবী কায়সার কামাল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট দায়ের করেন।

আইনজীবী কায়সার কামাল বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তাই ওনার পছন্দমতো হাসপাতালে চিকিৎসার নির্দেশনা দিতে তিনি আমাকে রিট করার দায়িত্ব দিয়েছেন।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের পছন্দমতো কোনও হাসপাতালে সুচিকিৎসার নির্দেশনা চেয়ে আজ রিট করা হয়েছে। আগামীকাল বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি শেখ আহমেদ সোহেলের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর হওয়া অস্থায়ী বিশেষ জজ আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি হয়। এ জন্য সেদিন দুপুরে খালেদা জিয়াকে একটি হুইল চেয়ারে করে আদালতে নেওয়া হয়। এ দিন খালেদা জিয়ার আইনজীবীরা উপস্থিত না থাকায় আদালত মামলার পরবর্তী কার্যক্রম আগামী ১২ ও ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেন। এ সময় পর্যন্ত এ মামলায় খালেদা জিয়ার জামিন বহাল রাখেন আদালত।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তখন থেকে বিএনপি নেত্রী সেখানেই সাজা ভোগ করছেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি