ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিয়ের মণ্ডপে লোডশেডিং, ঘটে গেল আজব কাণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০, ১০ মে ২০২২

ভারতের মধ্যপ্রদেশে একসঙ্গে দুই বোনের বিয়ে হচ্ছিল। তুমুল আনন্দেই চলছিল বিয়ের আনুষ্ঠানিকতা। কিন্তু আনন্দের মাঝেই হঠাৎ চলে যায় বিদ্যুৎ। আর এই অন্ধকারে ঘটে যায় এক অদ্ভুত ঘটনা, যা পুরো আনন্দকে মুহূর্তেই মাটি করে দেয়। এ নিয়ে পরক্ষণেই শুরু হয়ে যায়  হুলুস্থুল কাণ্ড।

ঘটনাটি ঘটে মধ্যপ্রদেশের উজ্জয়িনী জেলায়। রোববার সেখানকার রমেশলাল নামের এক ব্যক্তির দুই কন্যা নিকিতা ও কারিশ্মার বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয় একই আসরে। সবাই মহা আনন্দে উপভোগ করছিলো আনুষ্ঠানিকতা। তাদের বিয়ে হচ্ছিল আলাদা দুই পরিবারের যুবক দানগোওরা ভোলা ও গণেশের সঙ্গে। 

দুই কনের পরনে ছিল একই ধরনের পোশাক, সোজগাজেও কোনও পার্থক্য ছিল না। পুরোহিত যখনই বিয়ের রীতি-রেওয়াজ শুরু করবেন, এর মধ্যেই লোডশেডিং হয় বিয়ের আসরে। অন্ধকারেই জোড়া কনে ও বরকে আনা হয় বিয়ের মণ্ডপে। মালা বদল-সহ অন্যান্য নিয়মও পালিত হয়। এমনকী নিয়ম মেনে সাত পাকে বাঁধাও পড়েন জোড়া যুগল। 

কিন্তু অন্ধকারে ভুল করে ফেলে তারা। যার গলায় যার মালা দেওয়ার কথা, তা না দিয়ে ভুল বর ভুল কনের গলায় মালা দিয়ে দেয়।
ফলে ভুল বরের সঙ্গে বিয়ে হয়ে যায় ভুল কনের! 

ঘটনা জানতে পারা যায় অনেক পরে। যখন রীতি রেওয়াজ শেষে বর-বধূ ঘরে ফেরে, সেই সময়। ঘোমটা খুলতেই চমকে যান বর-বধূ উভয়েই। এরপরই তিন বাড়িতে শুরু হয়ে যায় হুলুস্থুল কাণ্ড। তবে বড় গোলমালের আগেই যুগলরা ব্যাপারটা সামলে দেন। তারা জানিয়ে দেন, এই বিয়ে বাতিল। নিয়ম মেনে আবারও বিয়ে করবেন তারা। তাহলেই সমস্যার সমাধান হবে। 

প্রসঙ্গত, কিছুদিন আগেও মধ্যপ্রদেশেরই চমকে দেওয়া এক বিয়ের খবর প্রকাশ্যে এসেছিল। সেখানে এক যুবক একসঙ্গে তার তিন প্রেমিকাকে বিয়ে করেন। ওই তিনজন প্রেমিকার সঙ্গে একটানা ১৫ বছর লিভ-ইন করার পর বিয়ে করেন তিনি। এমনকী ওই যুবক তিন প্রেমিকার গর্ভের ছয় সন্তানের পিতা বলেও জানা যায়। সন্তানরাও উপস্থিত ছিল বিয়ের আসরে।

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি