ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ব্রাজিলকে তাড়া করছে ‘অনাকাঙ্ক্ষিত’ রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৯, ২৭ জুন ২০১৮

রাশিয়া বিশ্বকাপে এ পর্যন্ত দুই ম্যাচে ব্রাজিল হারেনি। তবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের খেলা দেখে ঠিক মন ভরছে না। কারণ ব্রাজিলের দুই মূল ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস ও রবার্তো ফিরমিনো এখনো গোল পাননি।

সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ব্রাজিলের হয়ে গোল করেছিলেন অ্যাটাকিং মিডফিল্ডার কুতিনহো। এরপর কোস্টারিকার বিপক্ষেও গোল করেছেন তিনি। সেই ম্যাচে গোল পেয়েছিলেন নেইমারও। কিন্তু ব্রাজিল কোচ তিতের ছকে নেইমার ফরোয়ার্ড নন। তাই জেসুস-ফিরমিনোর ব্যর্থতায় ব্রাজিলকে এখন চোখ রাঙাচ্ছে ৪৪ বছর আগের এক ‘অনাকাঙ্ক্ষিত’ রেকর্ড।

সেই ১৯৭৪ বিশ্বকাপে গ্রুপ পর্বে ব্রাজিলের কোনো ফরোয়ার্ডই গোলের দেখা পাননি। বিশ্বকাপের গ্রুপ পর্বে ব্রাজিলের কোনো ফরোয়ার্ডের গোলের দেখা না পাওয়ার এটাই সর্বশেষ নজির। এমনকি স্কটল্যান্ডের মতো দলও সেবার ব্রাজিলকে গোলশূন্য ড্র করতে বাধ্য করেছিল। আজ বুধবার সার্বিয়ার বিপক্ষেও জেসুস-ফিরমিনোরা গোলখরা অব্যাহত থাকলে ৪৪ বছর আগের এই রেকর্ডটা ছুঁয়ে ফেলবেন তিতের শিষ্যরা।

তবে ব্রাজিল কোচ তিতে এই ‘অনাকাঙ্ক্ষিত’ রেকর্ডটা যে কোনো মূল্যে এড়াতে চান। আর তাই সার্বিয়ার বিপক্ষে আজ নেইমারকে দেখা যেতে পারে কেন্দ্রীয় ফরোয়ার্ডের ভূমিকায়। ব্রাজিলের টিম ম্যানেজমেন্টের কাছ থেকে এমন তথ্যই জানিয়েছে সংবাদমাধ্যম। নেইমারকে সম্ভবত ‘ফলস নাইন’ স্ট্রাইকারের ভূমিকায় খেলানোর কথা ভাবছেন তিতে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি