ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগে বাধা নেই

প্রকাশিত : ২০:০৯, ২৫ মার্চ ২০১৯

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগে বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে এই শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

সোমবার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এমদাদুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার।

এর আগে এ কে এম খোরশেদ আলম নামে এক ব্যক্তি ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি নিয়ে আদালত তা খারিজ করে এ আদেশ দেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার বলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগ স্থগিত করে গত বছর মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর পরিপত্র জারি করেছে বলে রিটে বলা হয়। অথচ চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি এর আগের ওই সিদ্ধান্ত স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।

সর্বশেষ ৫ মার্চ ঢাকা শিক্ষা বোর্ডও অধ্যক্ষ নিয়োগের শর্ত উল্লেখ করে যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আছেন, সেখানে বিধি অনুসারে তিন মাসের মধ্যে অধ্যক্ষ নিয়োগ দিতে বলেছে—এসব তথ্য গোপন করে ওই রিটটি করা হয়। শুনানি নিয়ে আদালত আদেশ দিতে চাইলে রিট আবেদনকারীপক্ষের কৌঁসুলি রিট আবেদনটি ফেরত নেওয়ার কথা জানান। তখন আদালত রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি