ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ভুয়া ব্যানার লাগিয়ে ঘোরাফেরা, ভ্রাম্যমান আদালতে ধরা...

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২১, ২২ এপ্রিল ২০২০ | আপডেট: ১৮:২৮, ২২ এপ্রিল ২০২০

ভুয়া ব্যানার লাগানো একটি ব্যক্তিগত গাড়ি জব্দকালীন চিত্র।

ভুয়া ব্যানার লাগানো একটি ব্যক্তিগত গাড়ি জব্দকালীন চিত্র।

গাড়ির সামনে একটি ব্যানারে ‘জরুরি ঔষধ সরবরাহ’ লেখা। দেখেই মনে হবে ওষুধ উৎপাদন, বিপনন বা বিক্রয়ের সাথে সম্পর্কিত কোন পরিবহন। কিন্তু প্রকৃত অর্থেই ভুয়া ব্যানার লাগিয়ে এভাবে অহেতুক ঘোরাফেরা ও লকডাউন অমান্য করছিলো একাধিক গাড়ি। অবেশেষে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযানে ধরাও পড়ে। এরকম ১৪ জনকে মোট ৫৯ হাজার টাকা জরিমানা এবং তিনটি গাড়ি জব্দ করা হয়।

বুধবার (২২ এপ্রিল) বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ব্যক্তিগত আইডিতে এমন তথ্য জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

তিনি জানান, কোন প্রয়োজন ছাড়া বের হওয়াকে আড়াল করার জন্য কেউ কেউ ব্যক্তিগত গাড়িতে ভূয়া ব্যানার/স্টিকার লাগিয়ে বের হয়েছেন। আজ অভিযানের সময় দেখা যায়, এই যানের সাথে ঔষধ উৎপাদন, বিপনন বা বিক্রয়ের কোন সম্পর্ক নেই অথচ জরুরি ঔষধ সরবরাহের নামে ব্যানার লাগানো হয়েছে।

আজ পুরাতন ঢাকার চাঁনখারপুল ও বকশী বাজার এলাকায় অহেতুক ঘোরাফেরা করায় এবং লকডাউন ভেঙ্গে নারায়ণগঞ্জ থেকে গাড়ি নিয়ে ঢাকায় আসায় ১৪ জনকে ৫৯ হাজার টাকা জরিমানা এবং তিনটি গাড়ি জব্দ করেছে র‌্যাব-১০ এর সহযোগিতায় পরিচালিত ভ্রাম্যমান আদালত।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় কমেছে। তবে এই সময়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। একই সময় দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩৯০ জন। এ পর্যন্ত ৫৫ জেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। 

টিআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি