ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

মাংস হালাল আর ঝোল হারাম: বি. চৌধুরীকে অলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৫, ২৯ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৮:৩৫, ২৯ সেপ্টেম্বর ২০১৮

জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যুক্ত বিকল্প ধারা সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর কড়া সমালোচনা করেছেন লিবারেল ডোমেক্রেটিক পার্টির সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমদ। জাতীয় ঐক্যে বি. চৌধুরীর জামায়াত বিরোধীতা প্রসঙ্গে অলি বলেন, মাংসে হারাম আর ঝোল হারাম?

গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ে এলডিপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সরকার বিরোধী ঐক্য গড়ে তোলতে চাইছে বি. চৌধুরী ও গণফোরাম সভাপতি ড. কামালের নেতৃত্বে কিছু রাজনৈতিক দল। বিএনপিও এই জোটে অন্তর্ভূক্ত হতে চাচ্ছে। তবে বি. চৌধুরী ও ড. কামাল স্বাধীনতা বিরোধী রাজনৈতিক দল হিসেবে জামায়াতে ইসলামীকে নিয়ে বৃহত্তর ঐক্যে যাবে না বলে অবস্থান নিয়েছেন।

বিকল্পধারা এমন অবস্থানের জবাবে অলি আহমদ বলেন, ‘বি. চৌধুরী যখন বিএনপির মহাসচিব ছিলেন তখন এক সময়কার মুসলিম লীগার শাহ আজিজুর রহমান প্রধানমন্ত্রী ছিলেন। জয়পুরহাটের আব্দুল আলীম (যিনি মানবতাবিরোধী অপরাধে দণ্ডিত) ছিলেন রেলমন্ত্রী। এমন আরো অনেকেই বিএনপিতে ছিলেন।

বি. চৌধুরী যখন রাষ্ট্রপতি ছিলেন তখন জামায়াত নেতা মতিউর রহমান নিজামী ও আলী আহসান মুহাম্মদ মুজাহিদ মন্ত্রীসভার সদস্য ছিলেন। তাহলে সময়ের প্রেক্ষিতে বক্তব্যের পার্থক্য হচ্ছে কেন? মাংস হালাল আর ঝোল হারাম এটা কেন? মহাসচিব থাকাবস্থায় সব রাজাকাররা ভালো ছিল আর এখন তারাই রাজাকার, দেশদ্রোহী!’

এ সময় অন্যদের মধ্যে এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদৎ হোসেন সেলিমসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বি. চৌধুরী ও অলি আহমদ প্রতিষ্ঠা লগ্ন থেকে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। বি. চৌধুরী বিএনপির প্রতিষ্ঠাতা মহাসচিব আর কর্নেল অলি বিএনপি ছাড়ার আগ পর‌্যন্ত দলটির স্থায়ী কমিটির সদস্য ছিলেন। দু’জনেই ক্ষোভে অভিমানে বিএনপি ছেড়ে একসঙ্গে এলডিপি গড়েন। কিন্তু তাঁরাও বেশিদিন একসঙ্গে থাকতে পারেন নি। কিছুদিন পর বি. চৌধুরী বিকল্প ধারায় ফিরে যান। আর অলি এলডিপিতে থেকে যান।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি