ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

মাঠে মুখোমুখি ব্রাজিল-মেক্সিকো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০২, ২ জুলাই ২০১৮ | আপডেট: ২০:২২, ২ জুলাই ২০১৮

নক আউট পর্বের দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোর বিরুদ্ধে মাঠে নেমেছে ব্রাজিল। কোয়ার্টার ফাইনালের টিকেট পেতে মরিয়া এই দুই দলের খেলা শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত ৮টায়। রাশিয়ার সামারা অ্যারেনা স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে এই খেলা। খেলার সমীকরণ খুব সহজ। যে জিতবে সে যাবে কোয়ার্টার ফাইনালে আর পরাজিত দল ফিরবে বাড়ি। আর তাই কেউ কাউকে ছাড় দেবে না এমনটা এক প্রকার নিশ্চিত।

আজকের ম্যাচে আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে পারে মেক্সিকো। ৪-৩-৩ ফরম্যাট লাইন আপ নিয়ে মাঠে নেমেছে কার্লোস অসোরিও’র দল। আর তিতের ব্রাজিলের ফরম্যাট হলো ৪-২-৩-১।

মূল একাদশে দুঃসংবাদ আছে দুই দলের জন্যই। মেক্সিকোকে মাঠে নামতে হয়েছে দলের অন্যতম ভরসা হেক্টর মরেনো’কে ছাড়াই। গ্রুপ পর্বে দুইটি হলুদ কার্ড পাওয়ায় এই ম্যাচ সাইড লাইনে বসেই দেখতে হবে মেক্সিকোর মধ্যম-রক্ষণভাগের এই খেলোয়াড়কে।

অন্যদিকে ব্রাজিল দলের মূল একাদশে নেই  মার্সেলো। গ্রুপ পর্বে সার্বিয়ার বিপক্ষে ইনজুরি আক্রান্ত হয়ে খুব দ্রুতই মাঠে ছাড়তে হয়েছিল তাকে। তবে আজ ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে দেখা যেতে পারে মার্সেলোকে।

লাইন আপ

ব্রাজিলের দল  

অ্যালিসন বেকার (গোলরক্ষক), ফ্যাগনার, থিয়েগো সিলভা, মিরান্ডা, ফিলিপ লুইস, ক্যাসেমিরো, পলিনহো, উইলিয়ান, ফিলিপ কুটিনহো, নেইমার এবং গ্যাব্রিয়েল জিসাস।

মেক্সিকোর দল

গুলিয়ার্মো অকোয়া (গোলরক্ষক), মিগুয়েল, হুগো আয়ালা, কার্লোস সালকেডো, জিসাস গ্যালার্ডো, হেক্টর হেরেরা, জনাথন, আন্দ্রেস গুয়ার্ডো, কার্লস ভেলা, জাভিয়ের হার্নান্দেজ, হার্ভিং লোজানো

//এস এইচ এস// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি