ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মানসিক চাপ কমাবে শার্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৩, ১১ অক্টোবর ২০১৯

যুগের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলেছে ফ্যাশন। গহনা, পোশাক-পরিচ্ছদে প্রতিনিয়ত নতুনত্ব নিয়ে হাজির হচ্ছেন ফ্যাশন ডিজাইনাররা। এমনকি এসবে থাকছে প্রযুক্তির ছোঁয়াও। এর আগে স্মার্ট জুতা এসেছে বাজারে। 

এছাড়া মানুষের শরীরে পরার উপযোগী এসির কথাও ইতিমধ্যে আমরা জেনেছি। তবে এবার নতুন চমক নিয়ে এসেছে স্প্যানিশ ফ্যাশন ব্র্যান্ড সেপিয়া। এ প্রতিষ্ঠানটি তৈরি করেছে স্মার্ট শার্ট। তারা এর নাম দিয়েছে ‘ওয়েলনেস শার্ট’।

সেপিয়া বলছে, এই শার্ট মানুষের মানসিক চাপ কমাতে সাহায্য করবে। এ ছাড়া রক্তের প্রবাহের উন্নতি সাধন এবং শারীরিক শক্তির মাত্রা বাড়িয়ে দেবে। সেপিয়া বেশ কয়েক বছর ধরে আধুনিক পোশাক তৈরি করছে। প্রথম প্রজন্মের পোশাকে তারা শার্টের কাফ এবং ঘাড়ের চারপাশে দাগ প্রতিরোধী কাপড় সংযুক্ত করেছিল, যাতে করে তা ঘন ঘন কাচতে না হয়। আর দ্বিতীয় প্রজন্মের পোশাকে তারা আরও উন্নত কাপড় সংযুক্ত করে, যা অতিরিক্ত ঘাম এবং ঘামের প্যাচপেচে অবস্থা প্রতিরোধ করে, এমনকি দুর্গন্ধ প্রতিরোধও করে।

তবে স্মার্ট পোশাকে এবার সেপিয়া তাদের ধারণা পুরোপুরি বদলে ফেলেছে। তারা এমন একটি শার্ট তৈরি করেছে, যাতে পূর্ববর্তী প্রজন্মের সমস্ত বৈশিষ্ট্য আছে। পাশাপাশি এর নতুন বায়োসিরামিক ন্যানো পার্টিকেলগুলো ব্যবহারকারীর সুস্থতার উন্নতি করে।

সেপিয়ার আল্টিমেট স্মার্ট ৩.০ নামের এই শার্ট পরিধানকারীর বিপাক ক্রিয়া ত্বরান্বিত করতে পারে। একই সঙ্গে তা ত্বকের পিএইচ নিয়ন্ত্রণ এবং লিগামেন্ট ও হাড়ে ব্যথা সৃষ্টির জন্য দায়ী ইউরিক এসিড গঠনে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এ সবের সমন্বয়ে এই শার্ট মানসিক চাপ এবং ক্লান্তি হ্রাস করে, পাশাপাশি পরিধানকারীর সুস্থতার উন্নতি সাধন করে।

সেপিয়ার সিইও ফেডরিকো সেইঞ্জ বলেন, স্বস্তিদায়ক পোশাক দিয়ে আমরা শুরু করেছিলাম। কিন্তু এখন আমাদের লক্ষ্য ফ্যাশনকে ব্যক্তিগত কল্যাণের দিকে অগ্রসর করা, যা সুস্থতা দেবে এবং স্থায়ী হবে। 

সূত্র :অডিটি সেন্ট্রাল।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি