ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

মানিকগঞ্জে স্কুলছাত্র হত্যায় ৪ জনের ফাঁসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০২, ২৭ নভেম্বর ২০১৮

মানিকগঞ্জের সিঙ্গাইরে জহিরুল ইসলাম (১৭) নামের এক স্কুলছাত্রকে হত্যার দায়ে চারজনের ফাঁসি ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়। পাশাপাশি এ মামলায় একজনকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে জেলা দায়রা জজ আদালতের বিচারক শহিদলু আলম ঝিনুক এ রায় দেন। নিহত জহিরুল ইসলাম জেলার সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের খাশেরচর এলাকার খোকন মিয়ার ছেলে।

মৃতুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-রাকিবুল, সুলতান, সোহেল ও রফিক। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- রুবেল, সজীব ও আকিবুল। এই মামলা থেকে খালাস দেওয়া হয়েছে শরীফুলকে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ১৫ সেপ্টেম্বর বিকেলে অষ্টম শ্রেণির শিক্ষার্থী জহিরুল ইসলামকে মুঠোফোনে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় তার বন্ধুরা। জহিরুল রাতে বাড়ি না ফেরায় তার মুঠোফোনে একাধিকবার ফোন করে বন্ধ পাওয়া যায়। পরের দিন বিষয়টি থানাকে জানালে পুলিশ ওই দিন বিকেলে সুলতানের বাড়িতে অভিযান চালায়। এ সময় তল্লাশি করে ওই বাড়ি থেকে পুলিশ জহিরুলের মোবাইলের দুটি সিমকার্ড, হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো অস্ত্র ও মাদকদ্রব্যসহ বিভিন্ন আলামত উদ্ধার করে। নিখোঁজের দুই দিন পর ১৭ সেপ্টেম্বর দুপুরে সুলতানের বাড়ি সংলগ্ন প্রবাসী আব্দুল কাইয়ুমের বাড়ির বাথরুমের সেপটি ট্যাংকের ভেতর থেকে বস্তাবন্দি অবস্থায় জহিরুলের গলা ও হাত-পা বিচ্ছিন্ন ৫ টুকরা লাশ পাওয়া যায়। এ ঘটনায় নিহতের পিতা শেখ খোকন মিয়া ৮ জনকে বাদী করে সিঙ্গাইর থানায় মামলা দায়ের করেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি