ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ম্যানহোলে ঢুকে ভোট প্রার্থনা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৪, ৩ জুলাই ২০১৮

ভোটের সময় প্রার্থীরা অনেক কৌশল অবলম্বন করে থাকেন। ভোটারদের নজরে আসার চেষ্টা করেন। তাই বলে রাস্তায় শুনে ম্যানহোলে ঢুকে ভোট প্রার্থনা! হ্যা এমন ঘটনাই ঘটেছে পাকিস্তানে।

আলোচনায় আসা ওই প্রার্থীর নাম আয়াজ মেমম মোতিওয়ালা। তার বাড়ি করাচিতে। তিনি পাকিস্তানের সাধারণ নির্বাচনে প্রার্থী হতে চান। তার নির্বাচনী এলাকার ভোটারদের আকর্ষণে শুয়ে পড়ছেন পানিতে, জঙ্গলে, খানাখন্দে, রাস্তার ম্যানহোলে।

তার এমন কার্যক্রম এরইমধ্যে অনলাইনে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। শহরের ময়লার ভাগাড়, রাস্তাঘাটে জমে থাকা পানি ও অকার্যকর পয়ঃনিষ্কাশন ব্যবস্থা ভোটারদের কাছে তুলে ধরতে অভিনব সব পন্থা বেছে নিয়েছেন তিনি।

আম আদমি পাকিস্তান দলীয় এই প্রার্থী ময়লার স্তূপের ওপর শুয়ে ও ম্যানহোলের ভেতর ঢুকে, রাস্তায় জমাবদ্ধ পানির ওপর বসে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য দিচ্ছেন। পরে এসব দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন তিনি, যা রীতিমতো ভাইরাল।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, তার উদ্ভট এমন নির্বাচনী প্রচারণার লক্ষ্য হচ্ছে এলাকার মানুষজনের মন গলিয়ে ভোট নিজের থলেতে ভরা এবং একমাত্র তিনিই এলাকার মানুষের ভোগান্তি বুঝতে পারেন, সেটির জানান দেওয়া। বর্তমান ক্ষমতাসীন সরকার ও বিরোধী দলগুলোকেও আক্রমণ করছেন তিনি।

পাঞ্জাবি-পায়জামা পরা এই প্রার্থীর একটি ভিডিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যাচ্ছে, রাস্তায় জমে থাকা পানিতে বসে পাকিস্তানের পতাকা হাতে বক্তব্য দিচ্ছেন তিনি। নিজের ফেসবুক পেজ থেকেও লাইভে প্রচার করেছেন সেই বক্তব্য। ভিডিওতে দেখা যায়, রাস্তায় জমে থাকা পানি পান করছেন তিনি।

এ সময় পতাকা হাতে পানিতে শুয়ে ছবি তোলার জন্য সমর্থকদের প্রতি আহ্বান জানান তিনি। ছবি তোলার সময় হাস্যোজ্জ্বল ভঙ্গিতে বিজয় চিহ্ন প্রদর্শন করেন মেমম। তার অভিনব এই নির্বাচনী প্রচারণা এমন একসময় চালানো হচ্ছে, যখন করাচিতে তীব্র পানির সংকট চলছে।

সূত্র : ডন, ইন্ডিয়ান এক্সপ্রেস।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি