ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

যে কারণে ঢাকায় ডাকা হয়েছে ধানের শীষের প্রার্থীদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৬, ২ জানুয়ারি ২০১৯

সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিশাল জয় পেয়েছে মহাজোট। এই জয়ের মাধ্যমে টানা তৃতীয় বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। আর দ্বিতীয় সর্বোচ্চ আসনে জয়ী হয়ে প্রধান বিরোধী দল হচ্ছে জাতীয় পার্টি (জাপা)। আর ভরাডুবি হয়েছে বিএনপি জোটের। ৩০০ আসনের মধ্যে মাত্র ৫টি আসনে জয় পেয়েছে দেশের অন্যতম শক্তিশালী রাজনৈতিক দল বিএনপি।

এই পরাজয়ের কারণ অনুসন্ধান, মাঠের প্রকৃত চিত্র ও পরবর্তী করণীয় ঠিক করতে দলীয় প্রার্থীদের ঢাকায় ডেকেছে বিএনপি। আগামীকাল বৃহস্পতিবার তারা ঢাকায় আসছেন। গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে তাদের নিয়ে বৈঠক করবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সিনিয়র নেতারাও এ সময় উপস্থিত থাকবেন।

খোঁজ নিয়ে জানা গেছে, নির্বাচনে অনিয়ম ও কারচুপির তথ্যপ্রমাণ সংগ্রহ শুরু করেছে বিএনপি। বিএনপির প্রার্থীদেরকে ভোটে অনিয়ম কারচুপির প্রমাণ, প্রতিটি কেন্দ্রের অস্বাভাবিক ভোটের হিসাব, গ্রেফতার হওয়া এজেন্ট ও নেতাকর্মীদের তালিকা, সহিংসতায় আহত ও নিহতদের তালিকাসহ ৮টি বিষয়ের তথ্য সম্বলিত একটি প্রতিবেদনও দিতে বলা হয়েছে। ভোট কারচুপির ভিডিও থাকলে সেটাও প্রতিবেদনের সঙ্গে সংযুক্ত করতে বলা হয়েছে। সূত্রমতে, প্রার্থীদের কাছ থেকে ভোট ডাকাতি ও কেন্দ্র দখলের তথ্যপ্রমাণ সংগ্রহ করে বিএনপি আন্তর্জাতিক মহলকে সেগুলো দেখাবে। অনতিবিলম্বে জাতিসংঘের তত্ত্বাবধানে দেশে পুনর্নির্বাচন দাবি করবে তারা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি