ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

‘যে জলে আগুন জ্বলে’বইয়ের মোড়ক উন্মোচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪০, ১৫ সেপ্টেম্বর ২০১৮

প্রখ্যাত কবি হেলাল হাফিজের ‘যে জলে আগুন জ্বলে ও শিশুসাহিত্যিক শিবুকান্তি দাশের ছড়া-কবিতাগ্রন্থ ‘আমি নাকি দুষ্টু ভীষণ’ দুটো গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর শাহাবাগের পাঠক সমাবেশে মোড়ক উন্মোচন করেন জাতিসত্তার কবি নূরুল হুদা।


কবি নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- খ্যাতিমান শিশুসাহিত্যিক কবি আসলাম সানী,সুজন বড়ুয়া, আলম তালুকদার ।

কবি নূরুল হুদা বলেন, কবিতায় দেশের কথা মানুষের অন্তরের গভীরে থাকা না বলা কথা গুলো তুলে আনতে না পারলে সার্থকতা কোথায়। বিশ্বচরাচর সর্স্পকেও কবির তীক্ষ্ন থাকা চায়। আমি নাকি দুষ্টু ভীষণ বইটি সর্ম্পকে বলতে গিয়ে কবি নূরুল হুদা বলেন, ছোটদের জন্য লেখা বড়দের লেখার চেয়েও কঠিন। এ কাজটি শিবুকান্তি দাশ অনেক বছর ধরে করে আসছে। সে জানে ছন্দের তাল। কোথায় তা দোলাতে হবে। অন্য দেশ থেকে ছড়ার বই প্রকাশ করা অনেক সম্মানের। শিবু অনেক দূর যাবে।

স্বাগত বক্তব্য রাখেন কলকাতার স্বনামধন্য প্রকাশনা সংস্থা ‘উতল হাওয়া পাবলিশাসে’র কর্ণধার কবি ও গবষেক উল্লাস চট্টোপাধ্যায়। অনুষ্ঠান পরচিালনা করনে কবি মনিরুজ্জামান পলাশ।
অন্যদের মধ্যে স্বরচতি লখো পাঠ ও কথা বলেন, শিশুসাহিত্যিক আহসান মালেক, হুমায়ূন কবীর ঢালী, আবদুল মান্নান, শীলাব্রত বড়ুয়া,অধ্যক্ষ আবু তৈয়ব, মালেক মাহমুদ,এম আর মনজু, মোশতাক রায়হান, মুরাদ চৌধুরী প্রমুখ

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি