ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রংপুর সিটি নির্বাচনে নৌকা প্রতীক পেলেন ঝন্টু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৫, ১১ নভেম্বর ২০১৭

আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন (নৌকা প্রতীক) বর্তমান মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু। শনিবার আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

গণভবনে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের দলীয় সভাপতি শেখ হাসিনা। এর আগে শনিবার সন্ধ্যায় গণভবনে রংপুর সিটি নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয় দলটি। সাক্ষাৎকার শেষে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় বর্তমান মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টুকে মেয়র পদে নৌকা প্রতীক বরাদ্দের সিদ্ধান্ত নেওয়া হয়।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর। আর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২৫ ও ২৬ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৩ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৪ ডিসেম্বর।

এর আগে ২০১২ সালে সিটি করপোরেশন নির্বাচনে ঝন্টু জিতেছিলেন ২৭ হাজার ভোটের ব্যবধানে। অপরদিকে গত নির্বাচনের পরাজিত মোস্তাফিজার রহমান মোস্তফাকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি।

উল্লেখ্য, সরফুদ্দিন আহমেদ ঝন্টু ১৯৮৭ সালে রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯২ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত রংপুর পৌরসভা চেয়ারম্যান নির্বাচিত হন, ১৯৯৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হন।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি