ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রওশন এরশাদের রোগমুক্তি কামনায় দোয়া প্রার্থনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৮, ২৮ অক্টোবর ২০২১

জাতীয় পার্টির প্রধান পৃষ্টপোষক ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ-এর রোগমুক্তি কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি। 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এ দোয়া-মাহফিলের আয়োজন করা হয়।

এতে সভাপতির বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বেগম রওশন এরশাদ-এর শারীরিক অবস্থা প্রসঙ্গে বলেন, দীর্ঘ দিন ধরে বেগম রওশন এরশাদ সিএমএইচ-এ চিকিৎসাধীন আছেন। তাঁর ব্লাড প্রেসার ও হার্টবিট ভালো আছে, কিন্তু নিস্তেজ অবস্থায় আছেন তিনি। চিকিৎসকরা ইতিবাচক মতামত দিলে তাঁকে বিদেশে নেওয়া হবে। 

চিকিৎসকরা বলেছেন, বেগম রওশন এরশাদ মূলত বাধ্যর্ক্যজনিত রোগে ভুগছেন। চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও জানান গোলাম মোহাম্মদ কাদের।

বর্তমানে দেশের সম্প্রীতি বিনষ্ট করতে গভীর ষড়যন্ত্র চলছে উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান এসময় বলেন, হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আমাদের। দীর্ঘ দিন ধরেই হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খৃষ্টান এদেশে ভাই-ভাই হিসেবে বসবাস করেছে। কখনো কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। একটি মহল অপচেষ্টা চালাচ্ছে, সম্প্রীতির দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে। বিদেশে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে চাচ্ছে। হিন্দুদের বাড়ি-ঘর ও পূজামণ্ডপে হামলা ঠেকাতে ব্যর্থতায় মনে হচ্ছে, গোয়েন্দা সংস্থা ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজে ঘাটতি আছে। সরকার উচ্চ ক্ষমতা সম্পন্ন একটি তদন্ত কমিটি গঠন করেছেন, আমরা দাবি করছি- তদন্ত প্রতিবেদন প্রকাশ করতে হবে। দেশের মানুষ উদ্বিগ্ন হয়ে জানতে চায়, কে বা কারা এবং কেন এমন ঘৃণ্য ষড়যন্ত্র করছে। দেশের মানুষ কখনোই সাম্প্রদায়িকতা পছন্দ করেনা। দেশের মানুষই সাম্প্রদায়িক ষড়যন্ত্র প্রতিহত করবে। এ দেশকে কেউ কখনোই সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে পারবে না। 

এসময় জি এম কাদের পার্টির নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, সব সময় সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থাকুন। সংবিধান অনুযায়ী দেশের সকল মানুষের সমান অধিকার রয়েছে। তিনি বলেন, কিছু মানুষ অগ্রহণযোগ্য দাবি তুলে পরিবেশ অস্থিতিশীল করতে অপচেষ্টা চালাচ্ছে। 

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, সংবিধানে বিসমিল্লাহির রহমানির রাহিম এবং রাষ্ট্রধর্ম ইসলাম কখনোই সাম্প্রদায়িক সম্প্রীতির সঙ্গে সাংঘর্ষিক নয়। 

জি এম কাদের বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা করে সাংবিধানিকভাবেই সকল ধর্মের সমান অধিকার নিশ্চিত করেছেন। আবার পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে বর্তমান সরকারও রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রেখে সকল ধর্মের সমান অধিকার নিশ্চিত করেছেন। তাই কেউ সাম্প্রদায়িক ষড়যন্ত্র করলে তা প্রতিহত করা হবে। 

জাতীয় পার্টি চেয়ারম্যান এসময় শুক্রবার সারাদেশে জাতীয় পার্টির পক্ষ থেকে বেগম রওশন এরশাদ-এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল আয়োজন করতে পার্টির নেতা-কর্মীদের নির্দেশনা দেন।

এসময় আরও বক্তব্য রাখেন, পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ এমপি, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, এডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আখতার এমপি, জহিরুল ইসলাম জহির, ক্বারী হাবিবুল্লাহ বেলালী, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদের, সেলিম উদ্দিন প্রমুখ। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি