ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

রমজান উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের র‍্যালি (ভিডিও)

প্রকাশিত : ১৮:১৩, ৬ মে ২০১৯ | আপডেট: ১৯:৪৯, ৬ মে ২০১৯

পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি করেছে ইসলামিক ফাউন্ডেশন। সোমবার (৬ মে) সকালে র‌্যালিটি বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেট থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবে শেষ হয়। র‌্যালীতে মাহে রমজানের পবিত্রতা রক্ষায় বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড,ব্যানার ও ফেস্টুন নিয়ে বিপুল সংখ্যক আলেম-ওলামা ও ধর্মপ্রাণ মুসলিমরা অংশগ্রহণ করেন। র‌্যালির নেতৃত্বে দেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

র‌্যালি শুরুর সময় ধর্ম প্রতিমন্ত্রী বলেন, মাহে রমজান মুসলমানদের রহমত, মাগফেরাত ও নাজাতের মাস। ইসলামের পাঁচ স্তম্ভের অন্যতম স্তম্ভ হলো মাহে রমজানে সিয়াম সাধনা তথা রোজা পালন করা। পবিত্র মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য অনুধাবন করে সার্বিক পবিত্রতা বজায় রাখতে আমি সকলের প্রতি আহ্বান জানাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সকলকে পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষার জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করতে বলেছেন। তিনি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী কার্যক্রম গ্রহণ, জনজীবন সহজ করাসহ সার্বিক বিষয়ে পদক্ষেপ গ্রহণের বিষয়ে কঠোর নির্দেশ দিয়েছেন।

আমরা ধর্মবিষয়ক মন্ত্রণালয় ইসলামিক ফাউন্ডেশনের বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন ও প্রতিটি পাড়া-মহল্লায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের রোজাদারদের রোজা পালন, পবিত্রতা রক্ষা, ধর্মীয় ভাবগাম্ভীর্য রক্ষার পরিবেশ সৃষ্টিসহ সার্বিক বিষয়ে সহযোগিতা দেওয়া নির্দেশ দিয়েছি।

র‌্যালিতে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কাজী হাসান আহমেদ, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সচিব মু. আ. হামিদ জমাদ্দার ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম প্রমুখ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি