ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

রানা প্লাজা ধস মামলায় সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৯, ১ মার্চ ২০১৮

সাভারের রানা প্লাজা ভবন ধসের ঘটনায় ইমারত আইনের মামলায় সোহেল রানাসহ ১৮ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পিছিয়ে নতুন তারিখ ধার্য করেছেন আদালত। নতুন তারিখ অনুযায়ী আগামী ৬ মে সাক্ষ্যগ্রহণ করা হবে।

বৃহস্পতিবার মামলার কোনও সাক্ষী আদালতে হাজির না হওয়ায় নতুন এ দিন ধার্য করেছেন ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক।

২০১৫ সালের ১ জুন রানা প্লাজা ধসের ঘটনায় দায়ের করা দু’টি মামলায় হত্যা ও ইমারত নির্মাণ আইনে পৃথক দু’টি অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রানা প্লাজার মালিক সোহেল রানা ছাড়া মামলার অপর আসামিরা হলেন- সোহেল রানার বাবা আব্দুল খালেক ওরফে কুলু খালেক, মা মর্জিনা বেগম, সাভার পৌরসভার মেয়র আলহাজ রেফাত উল্লাহ, কাউন্সিলর মোহাম্মাদ আলী খান, উপ-সহকারী প্রকৌশলী রাকিবুল হাসান রাসেল, নিউওয়েব বাটন লিমিটেডের চেয়ারম্যান বজলুস সামাদ আদনান, সাইট ইঞ্জিনিয়ার মো. সারোয়ার কামাল, আমিনুল ইসলাম, নিউওয়েব স্টাইলের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুর রহমান তাপস, ইথার টেক্সটাইলের চেয়ারম্যান আনিসুর রহমান ওরফে আনিসুজ্জামান, সাভার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায়, প্রকৌশলী রফিকুল ইসলাম, গার্মেন্টস ব্যবসায়ী মাহবুবুল আলম, সাবেক সহকারী প্রকৌশলী মাহবুবুর রহমান, নগর পরিকল্পনাবিদ ফারজানা ইসলাম, নান্টু কন্ট্রাকটার এবং রেজাউল ইসলাম।

২০১৩ সালের ২৪ এপ্রিল সাভারের রানা প্লাজা ভবনটি ধসে পড়ে। আলোচিত এ দুর্ঘটনায় ১ হাজার ১১৭ জনকে মৃত উদ্ধার করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো ১৯ জন মারা যায়। ধ্বংসস্তুপ থেকে ২ হাজার ৪৩৮ জনকে জীবিত উদ্ধার করা হয়। মৃত উদ্ধারকৃতদের মধ্যে ৮৪৪ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। 

আর/এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি