ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

লেবার পার্টি ভেঙে দুই ভাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৯, ৬ নভেম্বর ২০১৭

ভেঙে গেলো বিএনপির নেতৃত্বধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল বাংলাদেশ লেবার পার্টি। দুইভাগে বিভক্ত হওয়ার ঘোষণা দিয়ে একাংশ নতুন চেয়ারম্যানের নামও প্রকাশ করেছে। লেবার পার্টির চেয়ারম্যান পদে থাকা মোস্তাফিজুর রহমান ইরানকে বহিস্কার দেখানো হয়েছে। তবে মোস্তাফিজুর রহমান ইরানের একাংশ এই বহিস্কার অবৈধ দাবি করে নতুন মহাসচিব নিয়োগ দিয়েছেন।

একাংশের নতুন মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, স্বেচ্ছাচারিতা, অনৈতিকতা, সংগঠন এবং ২০ দলীয় জোটবিরোধী কার্যকলাপের দায়ে দলের গঠনতন্ত্রের আলোকে ডা. মোস্তাফিজুর রহমান ইরানকে চেয়ারম্যানসহ দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে। বাংলাদেশ লেবার পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এ আদেশ ৫ নভেম্বর সন্ধ্যা থেকে কার্যকর হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক দলের ভাইস চেয়ারম্যান গবেষক ও রাজনীতিক এমদাদুল হক চৌধুরীকে চেয়ারম্যান মনোনীত করা হয়েছে। এছাড়া বিবৃতিতে উল্লেখ্য করা হয়েছে, এখন থেকে ২০ দলীয় জোট, দলীয় নেতাকর্মী ও সাংবাদিকদের পার্টির নবমনোনীত চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরীর সঙ্গে যোগাযোগ করার জন্য।

অন্যদিকে ডা. মোস্তাফিজুর রহমান ইরানের পক্ষ থেকে অপর এক সংবাদ বিবৃতিতে জানানো হয়, পার্টি সিনিয়র ভাইস চেয়ারম্যান, বুয়েটের সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার মো. ফরিদ উদ্দিনকে পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত করেছেন চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। লেবার পার্টির গঠনতন্ত্রের ১৭ (গ) ধারা মোতাবেক তিনি এ মনোনায়ন দিয়েছেন।

এই পক্ষের নতুন দফতর সম্পাদক আলমানুল্লাহ মহব্বত সাক্ষরিত এই  সংবাদ বিবৃতিতে বলা হয়, ৬ অক্টোবর থেকে এই আদেশ কার্যকর হবে। বাংলাদেশ লেবার পার্টির সব নেতাকর্মীদের দলীয় ও জোটগত কর্মকাণ্ড গ্রহণ ও বাস্তবায়নের জন্য ভারপ্রাপ্ত মহাসচিবের সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি