ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে: ওবায়দুল কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৩, ৩০ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৩:৪৫, ৩০ ডিসেম্বর ২০১৮

দু-একটা ‘বিক্ষিপ্ত-বিচ্ছিন্ন ঘটনা ছাড়া’ সারা দেশে শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, উৎসবমুখর শান্তিপূর্ণ পরিবেশেই নির্বাচন হচ্ছে। দু-একটা বিক্ষিপ্ত-বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে; কিন্তু তাতে নির্বাচনের যে শান্তিময় পরিবেশ, উৎসবমুখর যে বাতাবরণ, তা ঠিকই আছে।

আজ রোববার সকাল ৯টার দিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলাধীন উদয়ন প্রি-ক্যাডেট একাডেমি স্কুলের ভোটকেন্দ্রে ভোট দেওয়া শেষে সাংবাদিকদের এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি এ আসনে (নোয়াখালী-৫) নৌকার পক্ষে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের এই এলাকাসহ সারা দেশেই উদ্বেগ বিরাজ করছে। আমার বিশ্বাস যে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবেই সম্পন্ন হবে, শান্তিপূর্ণভাবেই শেষ হবে জনগণের প্রত্যাশা অনুযায়ী।

ফল যা-ই হোক, মেনে নেবেন কি না—জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, দেখুন, এটা সারা দেশে শেখ হাসিনার নেতৃত্বে মহাজোটের বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। এবং এখানে আমার নির্বাচনী এলাকায় জনগণ যে রায় দেবে, জনগণের রায় আমি মাথা পেতে নেব।

সারা দেশে নির্বাচনী সহিংসতার ব্যাপারে জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, দেখুন, ভোটের বলি কিন্তু আমরাই হচ্ছি। এ পর্যন্ত ক্যাজুয়ালটির যে খবর গতকাল পর্যন্ত যে কয়জন ভোটের বলি হয়েছে, ইলেকশন রিলেটেড ভায়োলেন্সে যারা নিহত হয়েছে, এদের গতকাল পর্যন্ত সবই কিন্তু আমাদের লোক। আওয়ামী লীগ অথবা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এখানে কিন্তু প্রতিপক্ষের কেউ কোথাও নিহত হয়েছেন, এ ধরনের রিপোর্ট নেই।

কারা এ হামলা করছে—নির্দিষ্টভাবে কাউকে চিহ্নিত করছেন কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমরা তো এখানে সাম্প্রদায়িক শক্তিকেই, সাম্প্রদায়িক অপশক্তি যারা আজকে গণজোয়ারে নৌকার পক্ষে, মহাজোটের পক্ষে যে গণজোয়ার, এ গণজোয়ারে দিশেহারা হয়ে পড়েছে। এবং তারা এ বিজয়ের মাসে তাদের যে আবারও একটা পরাজয় হবে, এটা তারা মেনে নিতে পারবে না। যে কারণে তারা মরণকামড় দিতে পারে। তারা কিন্তু তাদের অপচেষ্টা চালাবেই। শেষ পর্যন্ত সহিংসতা, নাশকতার আশঙ্কা ছিল। এবং গতকাল পর্যন্ত বেশ কিছু জায়গায় তারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে। আজও যে তারা চেষ্টা করবে না, তা নয়। কিন্তু তারপরও সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, আনসার, র‍্যাব সবাই প্রস্তুত এবং আমাদের দলের নেতাকর্মীরাও সব ভোটকেন্দ্রে ভোটরক্ষা করার জন্য তারা থাকবে, যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা না হয়। যাতে কোনো প্রকার অশুভ শক্তি নির্বাচন বানচালের চক্রান্ত করতে না পারে। সে ব্যাপারে রাজনৈতিকভাবে আমরাও সতর্ক, সজাগ আছি।

আজ সকাল ৮টা থেকে সারা দেশে তিনশ’ আসনের মধ্যে ২৯৯টিতে ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি