ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

শিশুকে ডেস্কে রেখে কাজ: পুলিশ মায়ের ছবি ভাইরাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৩, ২৯ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৫:০০, ৩১ অক্টোবর ২০১৮

অর্চনার ছয় মাস বয়সী শিশু অনিকা তার ডেস্কেই ঘুমিয়ে পড়ে। কাজ চালিয়ে যান অর্চনা। এই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রতিক্রিয়া শুরু হয়। 

মহিলা পুলিশ কনস্টেবল অর্চনা জয়ন্তের জন্য দিনটা অন্য পাঁচটা দিনের মতোই এক। কিন্তু সোশ্যাল মিডিয়ার মানুষের কাছে তার এই সাধারণ দিনই হয়ে উঠেছে প্রশংসনীয়। কর্মক্ষেত্রে নারী পুলিশকে আরও সুবিধা দেওয়ার দাবিও উঠেছে সোশ্যাল মিডিয়াতে।

উত্তর প্রদেশের একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা রাহুল শ্রীবাস্তব টুইট করেছেন, ‘এই হলেন পুলিশ মা অর্চনা! ঝাঁসির কোতয়ালিতে পোস্টেড তিনি। মাতৃত্ব ও কাজ একই সঙ্গে সামাল দিচ্ছেন! অর্চনা স্যালুট পাওয়ার যোগ্য’।

স্থানীয় গণমাধ্যম জানায়, অর্চনার উর্ধতন অফিসারেরা এই ঘটনা দেখার পর তার কর্মনিষ্ঠার জন্য অর্চনাকে ১০০০ টাকা পুরষ্কার দেন।

অনেকেই টুইটারে বলেন, পুলিশের অবশ্যই উচিৎ কর্মরত পুলিশ মা ও বাচ্চাদের জন্য বিশেষ সুবিধা দেওয়া। বিশেষ করে যাদের অল্পবয়সী শিশু রয়েছে।

অর্চনাকে একবিংশ শতাব্দীর যোগ্য মহিলা বলে উল্লেখ করে উত্তর প্রদেশের পুলিশ ডিরেক্টর জেনারেল ওম প্রকাশ সিং। তিনি বলেন, ‘আজ সকালেই অর্চনার সঙ্গে কথা হয়, তাকে বাড়ির কাছে আগ্রায় বদলির কথা হয়েছে। এই বাচ্চাটি আমাদের ঝাঁসি পুলিশ স্টেশন আলো করে রাখত।আমাদের প্রতিটি পুলিশ লাইনে সংস্কার তৈরি করতেও অনুপ্রাণিত করেছে বাচ্চাটিই।

স্নাতকোত্তর পড়াশোনা শেষ করার পর ২০১৬ সালে পুলিশ বাহিনীতে যোগ দেন অর্চনা। বর্তমানে তিনি দুই সন্তান, ১০ বছর বয়সী কনক ও শিশু অনিকার মা। তার স্বামী হরিয়ানার গুরগাঁওতে একটি গাড়ি প্রস্তুতকারক সংস্থায় কাজ করেন।

 

তথ্যসূত্র: এনডিটিভি

 

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি