ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

শেষ দিনেও রেলের অগ্রিম টিকিট কাটতে ভিড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৯, ৫ জুলাই ২০২২

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির ৫ম ও শেষ দিন আজ মঙ্গলবার (৫ জুলাই)।  শেষ দিনেও ট্রেনের টিকেট কিনতে ভিড় রয়েছে রেল স্টেশনের কাউন্টারে। 

মঙ্গলবার (৫ জুলাই) সকাল ৮টায় শুরু হয় টিকিট বিক্রি। এই দিন দেওয়া হচ্ছে ৯ জুলাইয়ের (শনিবার) অগ্রিম টিকিট। 

শেষ দিনেও অগ্রিম টিকিট নিতে সাধারণ মানুষ লাইনে দাঁড়িয়ে আছেন গতকাল বিকেল ও রাত থেকে। অনেকে রোববার  লাইন দিয়ে টিকিট না পেয়ে গতকাল আবার লাইনে দাঁড়িয়েছেন।  

এবারের ঈদযাত্রায় অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে ৬টি স্টেশনে। সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেনের টিকিট মিলছে ঢাকা কমলাপুর রেলস্টেশনে। রাজশাহী ও খুলনাগামী সব আন্তনগর ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে ঢাকা কমলাপুর প্ল্যাটফর্মে। চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে ঢাকা বিমানবন্দর রেল স্টেশনের কাউন্টারে।

ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেন ও দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে তেজগাঁওয়ে। মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে, সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে ফুলবাড়িয়ায় এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে জয়দেবপুর স্টেশনে।

ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হলো- দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল, শোলাকিয়া স্পেশাল ১, ২।

এদিকে ১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই। অনলাইন টিকিটের অর্ধেক ওয়েবসাইটে এবং অর্ধেক অ্যাপে বিক্রি করা হচ্ছে।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি