ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শেষ হলো ডিজিটাল লিটারেসি কুইজ প্রতিযোগিতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৬, ১ জুন ২০২২

‘ডিজিটাল লিটারেসি কুইজ ২০২২’ প্রতিযোগিতা সমপ্ত হলো। দেশব্যাপী ডিজিটাল বিভাজন কমিয়ে আনা এবং দেশের মানুষের জন্য নিরাপদ ও ফলপ্রসূ অনলাইন অভিজ্ঞতা নিশ্চিত করার লক্ষ্যে ডিজিটাল লিটারেসি সেন্টার আয়োজন করে এই কুইজ প্রতিযোগিতা। ১০ দিনব্যাপী এই কুইজটির আজ ছিল সমাপনী দিন।

ডিজিটাল জীবনাচারণ, তথ্য অনুসন্ধান ও ব্যবহার, অনলাইন নিরাপত্তা, সুরক্ষা ও গোপনীয়তা, ডিজিটাল পরিমন্ডলে গ্রহণযোগ্য আচরণ, অনলাইন লেনদেন, ডিজিটাল নিরাপত্তার আইনগত দিক ও দায় দায়িত্ব প্রভৃতি বিষয়ের ওপর দেশের ও দেশের বাইরের যে কোন প্রান্ত থেকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ ছিল উন্মুক্ত। 

গত ১০ দিনে মোট ১০,৩৪৩ জন প্রতিযোগী এই কুইজে অংশগ্রহণ করেন। নারী পুরুষ নির্বিশেষে প্রতিযোগীদের মধ্যে শিশু-কিশোর ও বয়স্কদের অংশগ্রহণ উল্লেখযোগ্য থাকলেও ৫০ শতাংশের অধিক প্রতিযোগীই ছিলেন তরুণ। প্রতিযোগীদের মধ্যে যারা সবচেয়ে কম সময়ে অধিক প্রশ্নের উত্তর দিয়েছেন তাদের মধ্য থেকে প্রতিদিন ৬ জন করে বিজয়ী নির্বাচন করা হয়।

১০ দিনব্যাপী এই কুইজ প্রতিযোগিতায় মোট ৬০ জন বিজয়ী নির্বাচন করা হয়েছে। বিজয়ীদের মধ্যে প্রতিদিনের ১ম তিনজন বিজয়ী অর্থাৎ ১ম, ২য় ও ৩য় বিজয়ী ডিজিটাল লিটারেসি সেন্টারের পক্ষ থেকে পাবেন স্মার্টফোন, স্মার্টওয়াচ ও হেডফোন এবং ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ বিজয়ীদের জন্য রয়েছে ২ জিবি ডাটা ও ১০০ টাকা টক টাইম। অতি শীঘ্রই বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। 

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি