ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

শ্রম মহাপরিচালকের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৩, ৫ ফেব্রুয়ারি ২০১৮

শ্রম মহাপরিচালকের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করেছে গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন। শ্রম আপীল ট্রাইবুনাল আদালতের আদেশ অনুসারে ট্রেড ইউনিয়নের রেজিস্ট্রেশনের সার্টিফিকেট প্রদান না করায় এ মামলা দায়ের করা হয়।

বিগত ৩০ জুন ২০১৬ তারিখে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষে রায় ঘোষণা করেন শ্রম আপীল ট্রাইব্যুনাল। এ রায়ের (হাইকোর্টের নির্দেশে) অনুলিপি হাতে পাওয়ার পর গত  ১০  জানুয়ারি ২০১৮ তারিখে গ্রামীণফোন  এমপ্লয়িজ ইউনিয়নের রেজিস্ট্রেশন প্রদানের জন্য শ্রম মহাপরিচালকের কাছে আবেদন করে প্রতিষ্ঠানটি।

রেজিস্ট্রেশন প্রদানের নির্ধারিত আইনানুগ সময় অতিবাহিত হলেও শ্রম মহাপরিচালকের দফতর থেকে আশাব্যঞ্জক সাড়া পাননি তারা। সাড়া না পেয়ে সোমবার  গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষে সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ শাফিকুর রহমান মাসুদ শ্রম আপিল ট্রাইবুনালে শ্রম মহাপরিচালক কর্তৃক আদালত অবমাননার অভিযোগের মামলা করেন।

মামলার প্রাথমিক শুনানি শেষে ট্রাইব্যুনাল শ্রম মহাপরিচালক বিরুদ্ধে শোকজ নোটিশ জারি করা হয়। যার জবাব আগামী  সাত দিনের মধ্যে দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২০১২ সালের জুলাই মাসে ইউনিয়নটি শ্রম পরিচালকের কাছে রেজিস্ট্রেশন আবেদন করেন। কিন্তু বিভিন্ন মহলের ষড়যন্ত্রের শিকার হয়ে রেজিস্ট্রেশন না পেয়ে আদালতের দ্বারস্ত হন গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন নেতারা। (বিজ্ঞপ্তি)

এমএইচ/এসএইচ

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি