ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সংলাপের দরজা বন্ধ করেছে বিএনপি : কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৭, ১৫ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৯:৫৪, ১৫ নভেম্বর ২০১৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এত কিছুর পরও আমরা খালেদা জিয়াকে বেগম জিয়া বলি। আর ওনারা বলেন, হাসিনা হাসিনা। এটা আমাদের কষ্ট লাগে। কারণ বর্তমানে আমাদের প্রধানমন্ত্রী দেশের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি। আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণকে আন্তর্জাতিক স্বীকৃতি উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের পক্ষ থেকে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, যখন ওনার (খালেদা জিয়া) ছেলে মারা গেলেন, প্রধানমন্ত্রী ছুটে গেছেন ওনাকে সান্ত্বনা দিতে। কিন্তু উনি দরজা বন্ধ করে দিয়েছেন। উনি এখন সংলাপের কথা বলেন। সংলাপের দরজা তো ওই দিনই বন্ধ করে দিয়েছেন নিজের দরজা বন্ধ করে।

শেখ হাসিনার অধীনে বিএনপি নির্বাচনে যাবে না বলে গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে বক্তব্য দেন বিএনপির নেতা শামসুজ্জামান দুদু। বিএনপি নেতার প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি জানে শেখ হাসিনা বা সরকারের অধীনে নয়, নির্বাচন অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনের অধীনে। তারপরও তারা ব্ল্যাকমেইলিং বক্তব্য দিয়ে যাচ্ছেন। জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। এখানে তারা কেন ভনিতা করেন? ইচ্ছা করেই তারা ভনিতা করছেন।

সেতুমন্ত্রী আরো বলেন, অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, সেভাবেই নির্বাচন হবে। যাতে নির্বাচন সুষ্ঠু হয়, স্বাধীন হয়- সেই ব্যাপারে সহায়তা করবে শুধু নির্বাচনকালীন সরকার। কোনো মেজর কাজ করবে না ওই সময়। সবকিছু থাকবে নির্বাচন কমিশনের অধীনে। সরকারের অধীনে কোনো কিছু থাকবে না। আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসনও থাকবে নির্বাচন কমিশনের অধীনে।

সাংবাদিকদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আপনারাও একসঙ্গে ঐক্যবদ্ধ থাকেন। নিজেদের মধ্যে ঐক্য থাকলে দাবি আদায়ে সহায়ক হবে। আর দুর্বলতা থাকলে অন্য কেউ আঘাত করতে পারবে।

নবম ওয়েজবোর্ড প্রসঙ্গে তিনি বলেন, তথ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে আমার। তিনি প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী সপ্তাহে নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের জন্য পদক্ষেপ নেবেন। আগামীকাল তথ্যমন্ত্রী মালিক ও স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক করবেন।

/ এমআর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি