ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সঙ্গীর সঙ্গে সম্পর্কোন্নয়নের ৫ উপায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৩, ২৩ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৬:৫০, ২৪ এপ্রিল ২০১৮

যেকোনো সম্পর্কেই জটিলতা থাকবে। কিন্তু কেউই চাইবে না এই জটিলতার কারণে গড়ে তোলা সম্পর্কটা ভেঙে যাক। বরং চেষ্টা থাকবে জটিলতা কাটিয়ে এই মিষ্টি ভালোবাসার সম্পর্কটিতে টানাপোড়ন আসুক। আর সেটা নিজের গুণেই ফিরিয়ে আনা সম্ভব।

সম্পর্ক আরও উন্নতি করতে চাইলে কিছু উপায় অবলম্বন করতে হবে, তাহলেই সম্ভব। সম্পর্ক উন্নতির ৫ উপায় দেওয়া হলো-

১) সঙ্গীর পাশে সবসময়  থাকার চেষ্টা

সঙ্গীর সুখে দুঃখে এবং তার বিপদে-আপদে সবসময় পাশে থাকার বিষয়টি আপনার সঙ্গীর মনে প্রভাব ফেলবে অনেক। আপনার এই সমর্থনটুকুই তার মনে আপনার উপর আস্থা যোগাবে। এতে করে সম্পর্কে থাকবে মধুরতা ও সম্পর্ক হবে দীর্ঘস্থায়ী।

২) সঙ্গীর ছোটোখাটো বিষয় নজর করা

একটি স্বাভাবিক ভালোবাসার সম্পর্কে নারী ও পুরুষ উভয়ই বেশি কিছু চান না। দুজনেরই কাম্য থাকে সঙ্গী তার ছোটোখাটো ব্যাপারগুলোর দিকে নজর দিক এবং সে হিসেবে ছোট কিছু চাহিদাই পূরণ করুক। তাই সঙ্গীর এই ছোটোখাটো ব্যাপারগুলো নজর করার গুনটি সম্পর্কের জন্য বেশ সুখকর।

৩) সঙ্গীকে প্রাপ্য গুরুত্ব দেওয়ার মনোভাব

সঙ্গীকে কখনো নিজের থেকে কোনো অংশে ছোটো ভাববেন না। যদি সঙ্গীকে প্রাপ্য গুরুত্ব ও সম্মান দিতে না পারেন তাহলে সেটি কোনো সম্পর্কের মধ্যেই পড়বে না। যদি সঙ্গীকে তার প্রাপ্য সম্মান ও গুরুত্ব দেওয়ার মনোভাব আপনার মধ্যে থাকে তবেই সম্পর্কে আসবে সুখ এবং সম্পর্ক হবে আরও উন্নত।

৪) যোগাযোগের দক্ষতা বাড়ান

সম্পর্ক সহজ করতে যোগাযোগের গুরুত্ব রয়েছে। যার সঙ্গে আপনার সম্পর্ক, তার সঙ্গে ঠিকভাবে যোগাযোগ রাখতে না পারলে তাতে জটিলতা বাড়বেই। এ কারণে যোগাযোগ দক্ষতা গুরুত্বপূর্ণ। মানুষ মন বুঝতে পারে না। এ কারণে আপনার মনে কী রয়েছে, তা প্রকাশ করাই বুদ্ধিমানের কাজ। এ ছাড়া অন্যকে সম্মান করাও গুরুত্বপূর্ণ।

৫) নিজেকে সবসময় সঙ্গীর কাছে স্বচ্ছ রাখা

সন্দেহ একটি সুস্থ সুন্দর সম্পর্ককে মুহূর্তের মধ্যে নষ্ট করে দিতে পারে। তাই নিজেকে সব সময় সঙ্গীর কাছে স্বচ্ছ রাখার গুনটি সম্পর্কে কোনো প্রকার সন্দেহের সৃষ্টি করতে পারে না।

কেএনইউ/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি