ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সহজ এবং কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন দারাজের নতুন অ্যাপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০১, ১৮ সেপ্টেম্বর ২০১৮

আলিবাবা ইকোসিস্টেমে অন্তর্ভুক্ত হওয়ার পরে নতুন মোড়কে দেখা যাচ্ছে দেশের অন্যতম বৃহৎ অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ-কে। তারই অংশ হিসেবে বাংলাদেশের গ্রাহকদের জন্য আলিবাবার উন্নত ও বিশ্বমানের প্রযুক্তির কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন মোবাইল অ্যাপ চালু করেছে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি ক্রেতাদের জন্য উন্মুক্ত করে দেওয়া এই অ্যাপে রয়েছে সাতটি আকর্ষণীয় ফিচার যার মাধ্যমে সহজে কেনাকাটা করতে পারবেন গ্রাহকেরা। আর আগের থেকে বেশি উপকৃত হবেন উদ্যোক্তারা। আলিবাবার উন্নত বিশ্বমানের কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন প্রযুক্তি অ্যাপ ব্যবহার করে একজন গ্রাহক খুব সহজে তার পছন্দের পণ্য ক্রয় করতে পারবেন।

দারাজের নতুন অ্যাপের সাতটি আকর্ষণীয় ফিচার

কিউআর কোড স্ক্যানার

অ্যাপটিতে প্রবেশের পর গ্রাহক একেবারে উপরে একটি বার দেখতে পাবেন যার শুরুতেই আছে কিউআর কোড স্ক্যানার। এর মাধ্যমে গ্রাহক যেকোন পণ্যের কিউআর কোড স্ক্যান করে সেই নির্দিষ্ট পণ্যটি দারাজে আছে কিনা সেটি খুব সহজেই খুঁজতে পারবেন। গতানুগতি সার্চ থেকে এটি একেবারেই ব্যতিক্রম এবং খুব সহজ কারণ এখানে গ্রাহককে কোন কিছু লিখে সার্চ করতে হবে না। কিউআর কোড স্ক্যানারে ঠিক ডানেই আছে সার্চ বার যেখানে যেকোন পণ্যেরর নাম অথবা ক্যাটাগরি লিখে সার্চ করা যাবে। সার্চবারেরর ঠিক ডানেই আছে নোটিফিকেশন অপশন যেখানে দারাজ থেকে আসা সব ধরনের নোটিফিকেশন আপডেট পাওয়া যাবে।

ব্র্যান্ডের অফিশিয়াল স্টোর

অ্যাপের একটু নিচেই আছে অফিশিয়াল স্টোর। অফিশিয়াল স্টোরে পাবেন বাটা অ্যাপেক্স, অ্যাপল, শাওমি, হুয়াওয়ে, সিঙ্গার, সনি, ওয়ালটন, এস্টাসি’র মত নামিদামী সব ব্র্যান্ডের অফিশিয়াল স্টোর। যে কোন ব্যান্ডের আসল পণ্য কিনতে ব্র্যান্ডের অফিশিয়াল স্টোরগুলো সাহায্য করবে।

দৈনিক ফ্ল্যাশ সেল

ফ্ল্যাশ সেল অপশনটি যেখানে থাকবে সেসব পণ্য যেগুলোতে ছাড় আছে। আগে ছাড়ের পণ্যগুলো এলোমেলোভাবে থাকলেও এখন ছাড়ের সব পণ্য ফ্ল্যাশসেলের ক্যাটাগরিতে পাওয়া যাবে।

ব্র্যান্ড ভাউচার

ভাউচার গ্রাহকদের জন্য থাকছে বেশ কিছু কোড। নির্ধারিত কিছু পণ্য অথবা ব্র্যান্ডে থাকে এই কোডগুলো। কোডগুলো ব্যবহার করে সেই পণ্যটি কিনতে ছাড় পাবেন গ্রাহকেরা।

কালেকশন

কালেকশন অপশনটিতে একজন গ্রাহক যে ধরনের পণ্য কিনতে চান তার সকল ব্র্যান্ডের সমারোহ থাকছে। জুতা ,ড্রেস, কসমেটিকসসহ সকল ক্যাটাগরির পণ্যের আলাদা আলাদা কালেকশন রয়েছে।  

টপ আপ

টপ আপ এবং ই-স্টোর এ মোবাইল ফোন রিচার্জ ছাড়াও থাকছে বেশকিছু সুবিধা, যদিও এর সবগুলো সুবিধা এখনো পুরোপুরি চালু হয়নি।

উইশলিস্ট

সর্বশেষ অপশনটি ক্যাটাগরি। ক্যাটাগরির প্রথম অপশনটি হচ্ছে “জাস্ট ফর ইউ”। এই অপশনে গ্রাহকের পছন্দের সব পণ্যগুলোর প্রদর্শন করা হয়। এটি কৃত্রিম বুদ্ধিমত্তা দ্বারা নিয়ন্ত্রিত হয়। অন্যান্য অপশনগুলোতে ক্যাটাগরি ওয়াইজ পণ্য খোঁজা যাবে খুব সহজেই।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি